শেয়ারহোল্ডারদের জন্য ১৮ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১ টাকা ৮০ পয়সা করে দেবে কোম্পানিটি। বৃহস্পতিবার (৭ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, কোম্পানিটির সর্বশেষ পর্ষদ সভায় আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর ১৮ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে অনুমোদনের জন্য কোম্পানিটির ২২তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ সেপ্টেম্বর। ওই দিন সকাল ১০টায় ডিজিটাল প্লাটফর্মে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ আগস্ট।

এর আগের বছর ১৫ শতাংশ (১৩ নগদ ও ২ শতাংশ বোনাস) লভ্যাংশ দিয়েছিল রূপালী লাইফ। তার আগের বছর ২০১৯ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১৪ (১২ নগদ ও ২ শতাংশ বোনাস) শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

২০০৯ সালের তালিকাভুক্ত কোম্পানিটির ৩ কোটি ১৪ হাজার ২৩৬টি শেয়ারটি রয়েছে। বুধবার কোম্পানিটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৬৬ টাকা ৮০ পয়সায়।

এমআই/এসএসএইচ