দেশের জনসাধারণকে বিনিয়োগ শিক্ষায় শিক্ষিত করা লক্ষ্যে এবার ময়মনসিংহে বিনিয়োগ শিক্ষা কনফারেন্স করবে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

শনিবার (৩০ জুলাই) শহরের টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে এ কনফারেন্স অনুষ্ঠিত হবে। বিনিয়োগ শিক্ষার আয়োজন করছে বিএসইসি ও বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেট (বিএএসএম)।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম। তিনি ঢাকা পোস্টকে বলেন, ময়মনসিংহের স্থানীয় বিনিয়োগকারীদের বিনিয়োগ শিক্ষা সম্পর্কে সম্যক ধারণা প্রদান এবং স্থানীয় উদ্যোক্তাদের পুঁজিবাজার থেকে পুঁজি উত্তোলন বিষয়ক বাস্তবভিত্তিক জ্ঞানার্জনে সহায়তার লক্ষ্যে বিনিয়োগ শিক্ষা কনফারেন্সের আয়োজন করা হয়েছে। বিনিয়োগ শিক্ষা বিনিয়োগকাীদের পুঁজিবাজার সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে সঠিক বিনিয়োগের সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।

আরও পড়ুন: লভ্যাংশহীন মিউচুয়াল ফান্ডের যাত্রা শুরু

বিনিয়োগ শিক্ষার কনফারেন্সে সভাপতিত্ব করনে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

স্বাগত বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ সামসুদ্দিন আহমেদ। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিএসইসির সাবেক কমিশনার আরিফ খান ও নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম। অনুষ্ঠানটি বিএসইসির ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হবে।

কনফারেন্স অনুষ্ঠিত হওয়ার আগের দিন শুক্রবার (২৯ জুলাই) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং কনফারেন্সের দিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিনিয়োগ শিক্ষা মেলা অনুষ্ঠিত হবে।

এমআই/এসএসএইচ