শেয়ারহোল্ডারদের জন্য ৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড।

জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য নগদ ৭ শতাংশ অর্থাৎ শেয়ার প্রতি ৭০ পয়সা করে লভ্যাংশ দেবে কোম্পানিটি।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন কোম্পানি সচিব মোহাম্মদ শাহেদ আলম।

তিনি বলেন, আজকের সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের জন্য ৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৫ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের ৭০ পয়সা করে লভ্যাংশ দেয়া হয়েছে। বাকি অর্থ কোম্পানির রিজার্ভ থেকে দেওয়া হবে।

এর আগের বছর অর্থাৎ ২০২১ সালে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩৪ পয়সা। সেবছর ৫ শতাংশ নগদ অর্থাৎ শেয়ার প্রতি ৫০ পয়সা করে লভ্যাংশ দিয়েছিল রবি। সেই হিসেবে শেয়ার প্রতি ১ পয়সা করে ইপিএস বেড়েছে। এর সঙ্গে বেড়েছে লভ্যাংশের পরিমাণও।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ এপ্রিল। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ মার্চ।

বিদায়ী বছরের কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ৮২ পয়সা।

এমআই/এমজে