নোয়াখালীর পর বিনিয়োগকারীদের সচেতন করতে এবার বগুড়ায় বিনিয়োগ শিক্ষা সম্মেলন করবে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসি এবং বাংলাদেশ অ্যাকাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটসের যৌথ উদ্যোগে আগামী শনিবার (১৮ মার্চ) দিনব্যাপী বগুড়ায় বিনিয়োগ শিক্ষার কনফারেন্স অনুষ্ঠিত হবে।

বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক, যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম ও বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মো. মাসুদুর রহমান মিলন। অধিবেশনে স্বাগত বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

প্রথম অধিবেশনে বিনিয়োগ শিক্ষা নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম। প্যানেল আলোচনায় সঞ্চালক হিসেবে থাকবেন বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান।

দ্বিতীয় অধিবেশনে থাকবে নারী বিনিয়োগকারীদের সঙ্গে সভা। এতে স্বাগত বক্তব্য রাখবেন টিএমএসএফের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগম (অশোকা ফেলো, পিএইচএফ অ্যান্ড একেএস)।

প্যানেল আলোচনায় সঞ্চালনা করবেন বিএসইসির কমিশনার ড. রুমানা ইসলাম। সমাপনী বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার ড. শেখ সামসুদ্দীন আহমেদ।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম। তিনি জানান, দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বগুড়ায় এই আয়োজন করা হয়েছে।

এমআই/এমজে