পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বারাকা পাওয়ার লিমিটেডর আহসানুল কবির, ফয়সাল আহমেদ চৌধুরী এবং নানু কাজী মুহাম্মদ মিয়া তাদের হাতে থাকা বেশ কিছু শেয়ার বিক্রি করবেন। এছাড়াও কোম্পানির দুই করপোরেট পরিচালক শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। মোট পাঁচ পরিচালক মিলে প্রায় ৩ কোটি শেয়ার কেনা বেচার ঘোষণা দিয়েছেন।

সোমবার (৩ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, আহসানুল কবির, ফয়সাল আহমেদ চৌধুরী এবং নানু কাজী মুহাম্মদ মিয়া আগামী ৩০ কর্মদিবসে ব্লক মার্কেটে যথাক্রমে ৪৭ লাখ ১২ হাজার ৯৪৮টি শেয়ার, ৪৮ লাখ ৯৪ হাজার ১২২টি এবং ৪৭ লাখ ১০ হাজার ১৬৬টি শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন।

অপরদিকে করপোরেট পরিচালক এনআরবি ভেঞ্চার লিমিটেড এবং ফ্যাশন হোল্ডিংস লিমিটেড ৪০ লাখ ২৯ হাজার ২৪৪টি এবং ১ কোটি ২ লাখ ৮৭ লাখ ৯৯২টি শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। কর্ণফুলী হার্বার আগামী ৩০ কর্মদিবসের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে উল্লেখিত পরিমাণ শেয়ার কিনতে পারবে।

২০১১ সালে তালিকাভুক্ত এই প্রতিষ্ঠানটির বর্তমান শেয়ার সংখ্যা ২৩ কোটি ৫৪ লাখ ৬৫ হাজার ৬৬১টি। এই শেয়ারের মধ্যে তিন পরিচালক ও দুই করপোরেট পরিচালক মিলে ২ কোটি ৮৬ লাখ ৩৪ হাজার ৪৭২টি শেয়ার কেনাবেচা করবে। আজ দিনের শুরুতে কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২১ টাকা ৩০ পয়সা। তাতে কোম্পানির বাজার মূল্য দাঁড়িয়েছে ৫০১ কোটি ৫৪ লাখ ১৯ হাজার টাকা।

এমআই/এমএ