পুঁজিবাজারে তালিকাভুক্ত দুটি মিউচুয়াল ফান্ড সমাপ্ত বছরে ইউনিটহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এগুলো হচ্ছে- এমবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড ও এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচুয়াল ফান্ড লিমিটেড। 

দুটি প্রতিষ্ঠানেরই সম্পদ ব্যবস্থাপক এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। বৃহস্পতিবার (৬ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি দুটির মধ্যে এমবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড ৩১ মার্চ সমাপ্ত বছরের ইউনিটহোল্ডারদের সাড়ে ১১ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটির সর্বশেষ অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে। ওই বছরে ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১ টাকা ৯৫ পয়সা। ফান্ডের ইউনিটহোল্ডার যাচাই-বাছাই করে ৩১ মে রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে।

অপর প্রতিষ্ঠান এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচুয়াল ফান্ড ৩১ মার্চ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইউনিটহোল্ডারদের ১২ দশমিক ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রতিষ্ঠানের পর্ষদ এই সিদ্ধান্ত নিয়েছে।

ফান্ডের লভ্যাংশ প্রাপ্তির যোগ্যতা নির্ধারণে রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩১ মে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১ টাকা ৮৩ পয়সা।

এমআই/ওএফ