শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান ফনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড।

৩১ ডিসেম্বর, ২০২০ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বৃহস্পতিবার (২৪ জুন) কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়। ঘোষিত ১২ শতাংশের মধ্যে ৬ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৬ শতাংশ বোনাস লভ্যাংশ।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়াহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন আগামী ৩০ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে। এর জন্য রেকর্ডের দিন নির্ধারণ করা হয়েছে ২৯ জুলাই।

বিদায়ী বছরের কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৬ পয়সা। যা আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৭৯ পয়সা। এই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২ টাকা ০১ পয়সা।

এদিকে চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ, ২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩৬ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ২২ টাকা ৪৬ পয়সা।

এমআই/এসকেডি