চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের। গত বছরের চেয়ে চলতি বছরের তিন মাসে (এপ্রিল থেকে জুন) মুনাফা বেড়েছে ৭ শতাংশ।

শনিবার (৩১জুলাই) ভার্চুয়াল প্লাটফর্মে কোম্পানির পরিচালনা পরিষদের সভায় আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে তা প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসানের সভাপতিত্বে সভায় ভাইস চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন, পরিচালক ও আইডিবি’র প্রতিনিধি ড. আরিফ সুলেমান, এমডি ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা এবং ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও কোম্পানি সেক্রেটারি জেকিউএম হাবিবুল্লাহ উপস্থিত ছিলেন।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, দ্বিতীয় প্রান্তিকে ইসলামী ব্যাংকের ইপিএস হয়েছে ১ টাকা ৬১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৫০ পয়সা। এ হিসেবে কোম্পানিটির ইপিএস ১১ পয়সা বা শতাংশের হিসেবে বেড়েছে ৭ শতাংশ।

চলতি অর্থবছরের ছয় মাস অর্থাৎ দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ০৮ পয়সা। যা আগের বছরের ছিল ১ টাকা ৯৪ পয়সা। অর্থাৎ ২০২০ সালের প্রথম ছয় মাসের তুলনায় ২০২১ সালের প্রথম ছয় মাসে ইপিএস বেড়েছে ১৪ পয়সা। যা শতাংশের হিসেবে ৭ শতাংশ বেড়েছে।

২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৯ টাকা ৯৭ পয়সায়।

এসআই/এসকেডি