শেয়ার হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইস্টার্ন হাউজিং লিমিটেড। ৩০ জুন, ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এর ফলে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারে ১ টাকা ৫০ পয়সা করে লভ্যাংশ পাবেন শেয়ার হোল্ডাররা।

বুধবার (১৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগের বছরও নগদ ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। এবিষয়টি নিশ্চিত করেছে কোম্পানি সচিব সেলিম আহমেদ। তিনি বলেন, বিদায়ী বছরে শেয়ার হোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।  

কোম্পানির তথ্যমতে, সমাপ্ত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩ টাকা ৯৮ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ৩ টাকা ১২ পয়সা। সমাপ্ত বছর শেষে কোম্পানির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬২ টাকা ৪৭ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা আগামী ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে। এছাড়া কোম্পানির রেকর্ড ডেট আগামী ৭ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

কোম্পানিটির বর্তমানে শেয়ার সংখ্যা ৯ কোটি ৩৩ লাখ ৪৫ হাজার ১৫৩টি। এরমধ্যে উদ্যোক্তা পরিচালকদের হাতে রয়েছে ৫০ দশমিক শূন্য ৯ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৩২ দশমিক ৮৪ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর হাতে রয়েছে ১৭ দশমিক শূন্য ৭ শতাংশ শেয়ার।

এমআই/এসএম