শেয়ারহোল্ডারদের নগদ ১০ শতাংশ লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এপেক্স ট্যানারি লিমিটেড। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রতিষ্ঠানটির পর্ষদ এই লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

প্রতিষ্ঠানটির ১ কোটি ৫২ লাখ ৪০ হাজার শেয়ারধারীরা এক টাকা করে মোট এক কোটি ৫২ লাখ ৪০ হাজার টাকা লভ্যাংশ পাবেন। রোববার (৩ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য মতে, বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩৪ পয়সা। সেখান থেকে শেয়ার হোল্ডারদের এক টাকা করে নগদ লভ্যাংশ দেওয়া হবে। ১৯৮৫ সালে তালিকাভুক্ত কোম্পানিটি এর আগের বছর অর্থাৎ ৩০ জুন ২০২০ সালে শেয়ার হোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। সে হিসেবে আগের বছরের চেয়ে এবার ২ শতাংশ লভ্যাংশ কম দিচ্ছে প্রতিষ্ঠানটি।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর। আর লভ্যাংশ শেয়ার হোল্ডারদের মাঝে বিতরণে কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ অক্টোবর।

২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৩ টাকা ১৭ পয়সা।

এমআই/এমএইচএস