কোনো লভ্যাংশ না দিয়ে শেয়ারহোল্ডারদের হতাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মেঘনা কনডেন্স মিল্ক, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ এবং জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড। কোম্পানি তিনটি জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের জন্য কোনো লভ্যাংশ দেবে না বলে সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে বিদায়ী বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানি তিনটির মধ্যে বিদায়ী বছরে জেনারেশন নেক্সট ফ্যাশনের শেয়ার প্রতি আয় হয়েছে ০১ পয়সা। আগের বছর ১ পয়সা আয় হয়েছিল। তাতে গত ৩০ জুন সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ১১ টাকা ৯১ পয়সা।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

বিদায়ী বছরে মেঘনা কনডেন্স মিল্ক লিমিটেডের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৮ টাকা ২৬ পয়সা। তাতে ৩০ জুন বছরের কোম্পানিটির শেয়ারপ্রতি ঋণাত্মক সম্পদ দাঁড়িয়েছে ৬৭ টাকার ৮১ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম)আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

একই গ্রুপের আরেক কোম্পানি মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের শেয়ারপ্রতি লোকসান করেছে ৩৩ পয়সা। তাতে চলতি বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি ঋণাত্মক সম্পদ দাঁড়িয়েছে ৪ টাকা ৫৪পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

এমআই/এসকেডি