পাঁচ বছর ধরে বন্ধ থাকা সিঅ্যান্ডএ টেক্সটাইল লিমিটেডের উৎপাদন আগামী বছরের জানুয়ারিতে শুরু করার প্রত্যাশা করছেন নতুন মালিকপক্ষ।

সোমবার (১ নভেম্বর) রাজধানীর গুলশান ক্লাবে এক সংবাদ সম্মেলনে এই প্রত্যাশা ব্যক্ত করেন আলিফ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আজিমুল ইসলাম। 

আজিমুল ইসলাম বলেন, ব্যাংকের দায়-দেনা পরিশোধের পর আমরা কারখানার যন্ত্রপাতি বিএমআরই (ব্যালান্সিং, আধুনিকায়ন, বিস্তার ও প্রতিস্থাপন) করে কোম্পানিকে পুনরায় উৎপাদনে ফেরানোর জন্য প্রস্তুত করব। এজন্য দুই থেকে তিন মাস সময় লাগবে।

আগামী দুই-তিন মাসের মধ্যে গ্যাস-সংযোগ পুনঃস্থাপন করতে পারলে, আমরা আশা করছি ২০২২ সালের জানুয়ারি থেকে উৎপাদনে যেতে পারব। তবে ভিন্ন প্রতিকূলতার কারণে সময় আরেকটু বেশি লাগতেও পারে, বলেন এমডি আজিমুল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আলিফ গ্রুপের চিফ অপারেটিং অফিসার নিয়াজ মোর্শেদ, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) মোহাম্মদ হানিফ।

আজিমুল ইসলাম জানান, চট্টগ্রামে কোম্পানির কারখানা পুনরায় চালুর পর আমরা উৎপাদন ক্ষমতা আরও সম্প্রসারণ করতে চাই।বর্তমানে কোম্পানির ২১৬ শতাংশ জমি রয়েছে, যা টেক্সটাইলের অন্য খাতে ব্যবসা সম্প্রসারণের জন্য যথেষ্ট নয়। এজন্য ঢাকায় আমাদের অন্যান্য কারখানার সঙ্গে সিঅ্যান্ডএ টেক্সটাইলের কারখানা সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে। উৎপাদন সক্ষমতা ও ব্যবসা বাড়াতে নতুন যন্ত্রপাতি আমদানি পরিকল্পনা রয়েছে।

এমআই/জেডএস