প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) বিনিয়োগাকরীদের আবেদন গ্রহণ শুরু করতে সব প্রস্তুতি শেষ করেছে ইউনিয়ন ইনস্যুরেন্স লিমিটেড। প্রতিষ্ঠানটি পুঁজিবাজার থেকে ১৯ কোটি টাকা উত্তোলনের লক্ষ্যে আগামী ১৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে আবেদন গ্রহণ শুরু করবে। চলবে ২২ ডিসেম্বর বিকেল সাড়ে ৫টা পর্যন্ত।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

৩০ সেপ্টেম্বর ২০২০ সালের শেয়ার প্রতি ৯৩ পয়সা মুনাফাকারী প্রতিষ্ঠানটিকে চলতি বছরের ২৩ জুন আইপিওর অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ডিএসই ওয়েবসাইটের বলা হয়, ইউনিয়ন ইনস্যুরেন্সের প্রতিটি ১০ টাকা অভিহিত মূল্যে ১ কোটি ৯৩ লাখ ৬০ হাজার ৯০৪টি শেয়ার ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৯ কোটি ৩৬ লাখ ৯ হাজার ৪০ টাকা উত্তোলনের অনুমোদন প্রস্তাব প্রদান করা হয়েছে। পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থ কোম্পানিটি ফিক্সড ডিপোজিট, বাজারে বিনিয়োগ, ফ্লোর ক্রয় এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটি ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর অনুযায়ী নিরীক্ষিত আর্থিক বিবরণী ছাড়া শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ২ পয়সা (সম্পদ পনঃমূল্যায়ন সহ) এবং শেয়ার প্রতি মুনাফা হয়েছে (ইপিএস) ৯৩ পয়সা। আইপিওতে কোম্পানিটি ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

এমআই/এমএইচএস