দুদিন সূচক পতনের পর মঙ্গলবার (২৫ জানুয়ারি) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে পুঁজিবাজারের লেনদেন চলছে। তাতে লেনদেনের প্রথম ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক বেড়েছে ৫২ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ১২৬ পয়েন্ট। সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম।

ডিএসইর তথ্য অনুযায়ী, সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সময়ে ৩৬৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ২৭৭টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৪৯টির ও অপরিবর্তিত রয়েছে ৩৬টির দাম।

এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫২ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৭১ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক বেড়েছে ৮ পয়েন্ট। ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়েছে। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৪৮ কোটি ৮৩ লাখ ৫ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ১২৬ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৬৭৮ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ৫ কোটি ৮ লাখ ৪৭ হাজার ১০৫ টাকার শেয়ার।

সিএসইতে প্রথম ঘণ্টায় ১৪৫টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১১৪টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ২১টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির দাম।

এমআই/জেডএস