২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে চতুর্থ ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের আগামীকাল (৭ মার্চ) বিকেল ৫টার মধ্যে ভর্তি হতে হবে। ভর্তির কেন্দ্রীয় ওয়েবসাইটে কলেজের ইআইআইএন দিয়ে লগইন করে শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিত করতে হবে।

সম্প্রতি ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। একইসঙ্গে একটি ম্যানুয়াল বা নির্দেশিকা প্রকাশ করা হয়েছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি (ভারপ্রাপ্ত) এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (রুটিন দায়িত্ব) অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে চতুর্থ পর্যায়ে সিলেকশন পাওয়া শিক্ষার্থীদের সংশ্লিষ্ট কলেজ থেকে নিশ্চায়ন ৭ মার্চ বিকেল ৫টার মধ্যে করতে হবে। ভর্তির ওয়েবসাইটের (www.xiclassadmission.gov.bd) কলেজ প্যানেলে কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে ম্যানুয়াল অনুযায়ী নিশ্চায়ন সম্পন্ন করার জন্য নির্দেশনা দেওয়া হলো।

বোর্ড আরও জানিয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে কলেজ ভর্তি হওয়া শিক্ষার্থীরা বিষয়টি নিশ্চিত করতে ব্যর্থ হলে পরে রেজিস্ট্রেশন বা অন্য কোনো জটিলতার সৃষ্টি হলে বোর্ড দায়ী থাকবে না।

প্রসঙ্গত, চতুর্থ ধাপে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য ১ লাখ ৫৭ হাজার ৫৪৪ জন শিক্ষার্থী অনলাইনে আবেদন করেছেন। এর আগে চতুর্থ ধাপে গত ২৬ ও ২৭ ফেব্রুয়ারি কলেজে ভর্তির অনলাইন আবেদন গ্রহণ করা হয়। ২৮ ফেব্রুয়ারি যাচাই-বাছাই করা হয়। ১ মার্চ চতুর্থ ধাপের আবেদনের ফল প্রকাশ করা হয়।

এএজে/এমএইচএস