বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) নানা কর্মসূচির মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৭ মার্চ) ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে এবং ইউজিসি ভবনে ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। বাংলাদেশের স্বাধীনতার রূপকার ও ইউজিসির প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুর জন্মদিনে কেকও কাটা হয়। 

এছাড়া, শিশুদের চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা আয়োজন ও বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে শিশু-কিশোরদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেওয়ার আহ্বান জানানো হয়। 

ইউজিসি অফিসার্স অ্যাসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়ন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউজিসি সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, অধ্যাপক ড. মো. আবু তাহের, সচিব ড. ফেরদৌস জামান, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিনসহ অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং ইউজিসির কর্মকর্তা ও কর্মচারীরা।

এএজে/আরএইচ