ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) গবেষণা সম্মাননা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। 

আইইউবিএটির প্রতিষ্ঠাতা ড. এম আলিমউল্যা মিয়ানের নামে প্রতিষ্ঠিত ‘মিয়ান রিসার্চ ইনস্টিটিউট’ এর আওতায় প্রতি বছর এই গবেষণা সম্মাননা প্রদান করা হয় বিশ্ববিদ্যালয়টির সফল গবেষকদের মাঝে। এ বছর আইইউবিএটি’র ৫৬ জন শিক্ষককে তাদের ১০৪টি সফল গবেষণা ও প্রকাশনার জন্য সম্মাননা প্রদান করা হয়েছে। গবেষণাগুলো মূল্যায়নের ক্ষেত্রে বিশ্বখ্যত আইএসআই ইনডেক্স, স্কপাস ইনডেক্সসহ বিভিন্ন ইনডেক্সড জার্নাল ও আইইউবিএটি রিভিউয়ে প্রকাশিত গবেষণাকে গুরুত্ব দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয়  শাখার পরিচালক মো. ওমর ফারুক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইইউবিএটির উপ-উপাচার্য অধ্যাপক ড.হামিদা আখতার বেগম এবং মিয়ান রিসার্চ ইনস্টিটিউটের লক্ষ্য, উদ্দেশ্য এবং পরিচিতি তুলে ধরে বক্তব্য রাখেন  কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন মিয়ান রিসার্চ ইনস্টিটিউটের চেয়ারম্যান অধ্যাপক ড আবুল খায়ের।  

এনএফ