২০২১-২২ শিক্ষাবর্ষেও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা নেওয়া হবে দুই ধাপে। এর মধ্যে প্রাক-নির্বাচনী পরীক্ষা (প্রাথমিক বাছাই) দুই শিফটে নেওয়া হবে আগামী শনিবার (৪ জুন)। এ পরীক্ষায় অংশগ্রহণকারীদের আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, আগামী শনিবার বুয়েট ক্যাম্পাসে দুই শিফটে প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে শিফট-১ ‘ক’ ও ‘খ’ গ্রুপ সকাল ১০টা থেকে বেলা ১১টা এবং শিফট-২ ‘ক’ ও ‘খ’ গ্রুপের বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত পরীক্ষা হবে।

গত ২৯ মে থেকে প্রাক-নির্বাচনী পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে (http://ugadmission.buet.ac.bd/) গিয়ে শিক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারছেন।

গত ১৩ মে প্রাক-নির্বাচনী পরীক্ষার যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। প্রাথমিক আবেদন করা শিক্ষার্থীদের মধ্য থেকে মোট ১৭ হাজার ৩৩ জনকে প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে। এই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাওয়াদের মধ্যে প্রথম শিফটে রয়েছে ৮ হাজার ৫১৭ জন এবং দ্বিতীয় শিফটে ৮ হাজার ৫১৬ জন শিক্ষার্থী।

ভর্তি বিজ্ঞপ্তির তথ্য মতে, মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নামের তালিকা প্রকাশের সর্বশেষ তারিখ আগামী ১১ জুন। আর মূল মূল ভর্তি পরীক্ষা হবে আগামী ১৮ জুন।

এএজে/এসএসএইচ