দুর্নীতি ও বিভিন্ন অনিয়মের দায়ে অভিযুক্ত আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদ ও তিন শিক্ষককে সাময়িক বহিষ্কার করেছে ব্যবস্থাপনা কমিটি।

শনিবার (৪ জুন) রাত ৮টার পরে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। দীর্ঘ ৪ ঘণ্টার বৈঠক শেষে কলেজের ব্যবস্থাপনা কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে।

সাময়িক বহিষ্কার হওয়া তিন শিক্ষক হলেন- মার্কেটিং বিভাগের শিক্ষক তৌফিক আজিজ চৌধুরী, বাংলা বিভাগের শিক্ষক তরুণ কুমার গাঙ্গুলী এবং গণিত বিভাগের শিক্ষক মো. মনিরুজ্জামান।

এদিকে বহিষ্কার হওয়ার পরও উত্তেজনা চলছে কলেজটিতে। শিক্ষকরা জানান, বর্তমান ভাইস প্রিন্সিপাল মুজিবর রহমানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হচ্ছে। যা আমরা মানি না। তাদের দাবি ভাইস প্রিন্সিপালকে অধ্যক্ষ করা মানে আবারও সেই ব্যক্তিকেই অধ্যক্ষ করা। কারণ সব ধরনের কুকর্মের সাক্ষী এই ভাইস প্রিন্সিপাল। সৎ ব্যক্তিকে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান না করা হলে এই ক্যাম্পাস থেকে আমরা ফিরব না।

শুক্রবার ওই অধ্যক্ষের বিরুদ্ধে ভুয়া পিএইচডি ডিগ্রি অর্জন, অঢেল আর্থিক দুর্নীতি ও ব্যাপক অনিয়মে জড়িত থাকার অভিযোগ তুলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলন করেন সাধারণ শিক্ষকরা। 

শনিবার সকাল থেকেই উত্তপ্ত ছিল আইডিয়াল কলেজ। অধ্যক্ষকে অপসারণের দাবিতে ক্লাস ও একাডেমিক কার্যক্রম বর্জন করেন কলেজের সাধারণ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। আন্দোলনে যুক্ত হন সাধারণ শিক্ষার্থীরাও।

অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদ ২০১৭ সালের মার্চ মাসে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ হিসাবে নিয়োগপ্রাপ্ত হন। অধ্যক্ষ হিসাবে যোগদানের পর থেকেই তার বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কার্যক্রম, অনিয়ম ও আর্থিক দুর্নীতির অভিযোগ উঠে।

এএজে/জেডএস