ষষ্ঠবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস) বঙ্গবন্ধুর সম্মানে আয়োজন করতে যাচ্ছে ‘বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতা’। আয়োজনটি সবার জন্য উন্মুক্ত। যে কেউ বঙ্গবন্ধুকে নিয়ে তার অনূভুতির কথা লিখে পাঠাতে পারবেন ‘প্রিয় বঙ্গবন্ধু’ শিরোনামে।

সিনিয়র এবং জুনিয়র দুই গ্রুপ থেকে ৫ জন করে নিয়ে মোট ১০ জন বিজয়ীকে দেওয়া হবে আকর্ষণীয় পুরস্কার এবং সনদপত্র। চিঠি পাঠানোর শেষ সময় ১৫ আগস্ট, ২০২২ পর্যন্ত। চিঠি লিখতে হবে ১৫০০ শব্দে। চিঠি সরাসরি ডিইউসিএস এর অফিশিয়াল মেইল এড্রেসে (ducsbd@gmail.com) পাঠানো যাবে। আবার ডাকযোগে অথবা সরাসরি টিএসসি এসে ডিইউসিএস’র অফিসেও এসে জমা দেওয়া যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সভাপতি সাদিয়া আশরাফী থিজবী বলেন, পরাধীন এই জাতিকে মুক্তির আশা দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীনতার প্রায় অর্ধ শতাব্দী পরে এসে আজ নতুন প্রজন্ম কি ভাবছে? জাতির পিতা বেঁচে থাকলে তাকে কি বলত এই প্রজন্ম? এই নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে এবং ভাবতে উৎসাহিত করাই ‘প্রিয় বঙ্গবন্ধু’ আয়োজনের প্রধান উদ্দেশ্য।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সমগ্র বাঙালি জাতির অন্তরে রয়েছে এক গভীর ভালোবাসা ও শ্রদ্ধার স্থান। আর সেই অনুভূতি ও ভাবনার প্রতি দৃষ্টি নিবদ্ধ করেই এই আয়োজন।

এই আয়োজনের বিস্তারিত জানা যাবে এই লিংকে

এসএসএইচ