অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল বলেছেন, ‘বর্তমানে সনদপত্রের কোনো গুরুত্ব পৃথিবীতে নেই। তুমি কি জানো এবং কতটা জানো এটাই সবচাইতে গুরুত্বপূর্ণ।’

শনিবার (১৩ আগস্ট) রাজধানীর উত্তরা ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের বাইনারি ফেস্টে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উত্তরার পলওয়েল কনভেনশন সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জাফর ইকবাল আরও বলেন, ‘উত্তরা ইউনিভার্সিটি ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষকরা তরুণ। বিষয়টা আমার খুব ভালো লেগেছে। তরুণদের হাতে থাকলে এই বিভাগে অনেক কাজ হবে। যেসব কাজের মাধ্যমে বিভাগ এবং শিক্ষার্থীরা উপকৃত ও সমৃদ্ধ হবে।’

উত্তরা ইউনিভার্সিটির সিএসই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ এইচ এম সাইফুল্লাহ সাদীর সভাপতিত্বে বাইনারি ফেস্টে গেস্ট অব অনার ছিলেন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. ইয়াসমীন আরা লেখা। বিশেষ অতিথি ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান নাবিদ আজিজ এবং অ্যাডমিশন অ্যান্ড প্রমোশন বিভাগের উপদেষ্টা আবিদ আজিজ।

বাইনারি ফেস্টে সিএসই বিভাগের এক্সট্রা কারিকুলার প্রোগ্রাম হিসেবে বিভাগের বিভিন্ন প্রোগ্রামিং কনটেস্ট, সিটিএফ কনটেস্ট, স্পেলিং বি, বারোয়ারি ডিবেট কম্পিটিশন, ছোট গল্প লেখা প্রতিযোগিতা, আইকিউ কনটেস্ট, চেস কনটেস্ট, রোবটিক্স অলিম্পিয়াড অ্যান্ড ভার্চুয়াল প্রজেক্ট সিমুলেশন কমপিটিশন প্রদর্শিত হয়।

এএজে/এসএসএইচ