কারিগরি ত্রুটির কারণে প্রাথমিক বৃত্তির ফলাফল স্থগিত করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ফলাফল পুনঃযাচাই করে আগামীকাল ১ মার্চ পুনরায় এ ফল প্রকাশ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে সই করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কারিগরি ত্রুটির কারণে প্রাথমিক বৃত্তি ২০২২ এর ফলাফল পুনঃযাচাই এর প্রয়োজনীয়তা অনুভূত হওয়ায় ২৮ ফেব্রুয়ারি প্রকাশিত প্রাথমিক বৃত্তির ফলাফল স্থগিত করা হলো। আগামীকাল ১ মার্চ অপরাহ্ণে পুনরায় প্রাথমিক বৃত্তির ফলাফল প্রকাশিত হবে। তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এর আগে কারিগরি ত্রুটির বিষয়টি উল্লেখ করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকেও একটি নির্দেশনা জারি করা হয়েছিল।

আরও পড়ুন- প্রাথমিকের বৃত্তির ফল স্থগিত

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, সফটওয়্যারের টেকনিক্যাল কোডিংয়ে ভুল হওয়ায় প্রাথমিকের বৃত্তি পরীক্ষার ফলাফলে সমস্যা তৈরি হয়েছে। এ কারণে ফলাফলটি আপাতত স্থগিত করা হয়েছে।

কর্মকর্তারা বলছেন, সারা দেশে পাঠানো সব ফলাফল স্থগিত করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে একটি নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ ফল প্রকাশ করা হয়। সেখানে মোট ৮২ হাজার ৩৮৩ জনকে ২০২২ সালের বৃত্তির জন্য মনোনীত করা হয়। এদের মধ্যে ট্যালেন্টপুল কোটায় ছিল ৩৩ হাজার শিক্ষার্থী আর সাধারণ কোটায় ছিল ৪৯ হাজার ৩৮৩ জন।

এমএম/এমজে