১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ফল প্রকাশ করা হয়েছে। এই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২৬ হাজারে বেশি প্রার্থী। লিখিত পরীক্ষার ফল প্রস্তুত করে বুধবার রাতে টেলিটককে পাঠিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। রাতে উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস পাঠানো হবে বলে আশা করছেন কর্মকর্তারা।

এনটিআরসিএর এক কর্মকর্তা বুধবার মধ্য রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা অনেক রাতে টেলিটককে ফল প্রস্তুত করে পাঠিয়েছি। তারা ফল প্রকাশ করবে ও প্রার্থীদের এসএমএস পাঠাবেন। তাদের প্রস্তুতির একটি বিষয় আছে। আশা করছি, রাতেই তারা প্রার্থীদের এসএমএস পাঠাবেন ও ফল প্রকাশ করবেন।

আরও পড়ুন : ৩২ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল আগামী সপ্তাহে

জানা গেছে, টেলিটক ফল প্রকাশ করলে নির্ধারিত লিংকে (http://ntrca.teletalk.com.bd/result/) প্রবেশ করে প্রার্থীরা ফল দেখতে পারবেন। নির্ধারিত স্থানে রোল নম্বর ইনপুট দিয়ে ও পরীক্ষা নির্বাচন করে ফল দেখা যাবে। এছাড়া উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস পাঠানো হবে।

আরও পড়ুন : সেসিপের গণবিজ্ঞপ্তিতে সুপারিশ পেলেন ১৬৯ জন

২০২০ সালের জানুয়ারিতে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে আবেদন গ্রহণ শুরু করে এনটিআরসিএ। ওই বছর প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনের কথা থাকলেও করোনা মহামারির কারণে তা সম্ভব হয়নি। পরে ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিতে উত্তীর্ণ ১ লাখ ৪ হাজার প্রার্থী গত ৫ ও ৬ মে লিখিত পরীক্ষায় অংশ নেন। বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যয়নের সংশোধিত বিধিমালা অনুযায়ী, ৬০ দিনের মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করতে হতো। গত ৫ জুলাই সে ৬০ দিন পূর্ণ হয়েছিল।

এনএম/এসকেডি