কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক সানোয়ার হোসেনের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে অধ্যক্ষকে নির্দেশ দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শন দফতর থেকে কলেজ অধ্যক্ষকে এ সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে। 

শুক্রবার (৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। কলেজ অধ্যক্ষকে দেওয়া চিঠিতে বলা হয়েছে, ‘ইংরেজি বিভাগের শিক্ষক সানোয়ার হোসেন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছেন। তা খতিয়ে দেখে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে বিশ্ববিদ্যালয়কে জানাতে হবে।’

চিঠিতে আরও বলা হয়েছে, ‘গণমাধ্যমে প্রকাশ, সংশ্লিষ্ট কলেজের শিক্ষক সানোয়ার হোসেন তার ছাত্রের মায়ের সঙ্গে অসৌজন্যমূলক ও অশালীন আচরণ করেন। এক পর্যায়ে তার মা ও বোনকে বঁটি দিয়ে কুপিয়ে আহত করেন। এ ঘটনায় জাতীয় বিশ্ববিদ্যালয় গভীর উদ্বেগ প্রকাশ করেছে। পাশাপাশি অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়।’

উল্লেখ্য, গত সোমবার (৫ এপ্রিল) কুষ্টিয়ার ভেড়ামারায় কুপ্রস্তাবে রাজি না হওয়ায় সানোয়ার হোসেন নামের এক কলেজ শিক্ষক তার ছাত্রের মা ও বোনকে বঁটি দিয়ে কুপিয়ে আহত করেন। আশঙ্কাজনক অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, সানোয়ার হোসেন ভেড়ামারা পৌর শহরের নওদাপাড়া এলাকায় দশম শ্রেণির এক ছাত্রকে বাসায় গিয়ে পড়াতেন। একপর্যায়ে তিনি ওই ছাত্রের মাকে অনৈতিক প্রস্তাব দেন। গত সোমবার দুপুর ৩টায় আবার ওই বাড়িতে যান শিক্ষক সানোয়ার। এসময় তার সঙ্গে ছাত্রের মায়ের কথা কাটাকাটি হয়। এরপর তিনি রান্নাঘর থেকে বঁটি নিয়ে ওই নারীর মাথায় ও পেটে আঘাত করেন।

এসময় মাকে বাঁচাতে অনার্স পড়ুয়া মেয়ে এগিয়ে আসলে তাকেও আঘাত করে পালানোর চেষ্টা করেন সানোয়ার। চিৎকার শুনে প্রতিবেশীরা এসে তাকে আটক করে পুলিশকে খবর দেয়। পরে ভেড়ামারা থানার পুলিশ সানোয়ারকে আটক করেন।

এনএম/ওএফ