তৃতীয় গণবিজ্ঞপ্তিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে সহকারী শিক্ষক পদে আবেদনকারীদের জন্য নতুন নির্দেশনা দিয়ে বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA)। সোমবার (২৬ এপ্রিল) এই বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তৃতীয় নিয়োগ বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় যেসব প্রার্থী সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পদে আবেদন করেছেন এবং করবেন তাদের নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সনদ এবং নিবন্ধন পরীক্ষায় আবেদনের সময় দাখিল করা কম্পিউটার বা আইসিটি বিষয়ক সনদের স্ক্যান কপি অবশ্যই আগামী ৬ মে ২০২১ তারিখের মধ্যে office@ntrca.gov.bd বা ntrca2005@yahoo.com যেকোনো একটি ঠিকানায় ই-মেইল পাঠাতে হবে। এছাড়া বিজ্ঞপ্তিতে উল্লেখিত ছকে তথ্য পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।

নির্ধারিত তারিখের মধ্যে সনদের স্ক্যান কপি ও ছকে তথ্য পাঠানোয় ব্যর্থ হলে প্রার্থীদের সুপারিশ প্রসেস করা সম্ভব হবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে ৩০ মার্চ ৫৪ হাজার ৩০৪টি শূন্যপদের বিপরীতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। যার আবেদন শুরু হয়েছে ৪ এপ্রিল থেকে। আবেদন শেষ হবে আগামী ৩০ মে।

বিজ্ঞপ্তিতে প্রকাশিত তথ্য অনুযায়ী, ৫৪ হাজার ৩০৪টি শূন্যপদের মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে এমপিওভুক্ত পদ ২৬ হাজার ৮৩৮টি। মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে মোট শূন্য পদ ২০ হাজার ৯৯৬টি। এর মধ্যে ১৯ হাজার ১৫৪টি এমপিওভুক্ত। মোট ৫৪ হাজার ৩০৪টি পদের মধ্যে ২ হাজার ২০৭ টি এমপিও পদে রিট মামলায় অংশগ্রহণ করা প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন।

এনএম/এমএইচএস