করোনাভাইরাস (কোভিড-১৯) উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধীনে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) কোর্সের ভর্তি পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ।

রোববার (২৩ মে) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
পূর্ব ঘোষিত ভর্তির নোটিশ অনুয়ায়ী, আইবিএর ২৯তম ব্যাচে ভর্তি পরীক্ষা আগামী ৪ জুন (শুক্রবার) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস পরিস্থিতি ও চলমান লকডাউনের সময়সীমা বৃদ্ধির কারণে আগামী ৪ জুন অনুষ্ঠিত হতে যাওয়া আইবিএর ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরবর্তী তারিখ ও প্রবেশপত্র ডাউনলোডের সময়সূচি পরে জানানো হবে।

এদিকে গত ২৯ এপ্রিল সাধারণ ভর্তি কমিটির এক জরুরি ভার্চুয়াল সভায় ঢাবির স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২১ মের পরিবর্তে আগামী ৩১ শে জুলাই থেকে ভর্তি পরীক্ষা শুরু হবে।

পুনর্নির্ধারিত তারিখ অনুযায়ী ক- ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৬ আগস্ট (শুক্রবার), খ- ইউনিটের ভর্তি পরীক্ষা ৭ আগস্ট (শনিবার), গ- ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ আগস্ট (শুক্রবার), ঘ- ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ আগস্ট (শনিবার) এবং চ- ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৩১ জুলাই (শনিবার) অনুষ্ঠিত হবে। চ- ইউনিটের ভর্তি পরীক্ষা (অঙ্কন)-এর তারিখ যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

এএইচআর/জেডএস