শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করবেন আন্দোলনরত শিক্ষার্থীরা। রোববার (৩০ মে) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

শনিবার (২৯ মে) ‘অবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন’ আন্দোলনের প্রধান সমন্বয়ক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মশিউর রহমান ঢাকা পোস্টকে এ তথ্য জানান।

তিনি বলেন, সারাদেশে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষার্থীরা রাজপথে নেমে এসেছে। শিক্ষামন্ত্রী এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কেউই শিক্ষার্থীদের চাহিদা বুঝতে পারেনি। প্রতিবারের মতো তারা তাদের নিজেদের মতো করে শিক্ষার্থীদের ওপর অযৌক্তিক সিদ্ধান্ত চাপিয়ে দিয়েছেন। আমরা এটা মেনে নেব না, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।

শিক্ষার্থী মশিউর রহমান বলেন, চলমান আন্দোলনের ধারাবাহিকতায় রোববার (৩০ মে) শাহবাগে আমরা গণস্বাক্ষর কর্মসূচি পালন করব। অফলাইনের পাশাপাশি অনলাইনেও এই কর্মসূচি পালিত হবে। তাছাড়া একই স্থানে নাগরিক সংহতি সমাবেশও অনুষ্ঠিত হবে। শাহবাগ ছাড়াও দেশব্যাপী এ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

আন্দোলনরত সব শিক্ষার্থীকে কর্মসূচিতে অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি। ঢাকাসহ সারাদেশের কর্মসূচিতে অংশগ্রহণের জন্য সবাইকে উদাত্ত আহ্বান জানাচ্ছি।

এইচআর/জেডএস