জেলাভিত্তিক লকডাউনের কারণে ৪২তম বিসিএসের চলমান মৌখিক পরীক্ষা আগামী ২৭ জুন থেকে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। ‍পুনরায় কবে শুরু হবে তা পরে নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। 

মঙ্গলবার (২২ জুন) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, মৌখিক পরীক্ষার পরবর্তী তারিখ ও সময় যথাসময়ে অবগত করা হবে।

এর আগে গত ১৮ মে প্রথমবার ৪২তম বিসিএস (বিশেষ) ভাইভা স্থগিত করা হয়। ২৩ মে থেকে এই ভাইভা শুরু হওয়ার কথা ছিল। পরবর্তীতে আরেক নির্দেশে ৬ জুন থেকে ভাইভা শুরু করা হয়। আজ মঙ্গলবার (২২ জুন) আবার এ ভাইভা পরীক্ষা স্থগিত করল পিএসসি। আগামী ১৩ জুলাই পর্যন্ত এ পরীক্ষা চলার কথা ছিল।

সরকারি কর্ম কমিশনের জনসংযোগ কর্মকর্তা ইসরাত শারমীন ঈশিতা বলেন, ৪২তম বিসিএস মৌখিক পরীক্ষা ২৭ জুন থেকে স্থগিত করা হয়েছে। তবে বুধবার ও বৃহস্পতিবারের পূর্বনির্ধারিত তালিকা অনুযায়ী মৌখিক পরীক্ষা চলবে।

সরকারিভাবে চিকিৎসক নিয়োগ দিতে নেওয়া হচ্ছে ৪২তম বিশেষ বিসিএস। গত ২৬ ফেব্রুয়ারি এর প্রিলিমিনারি পরীক্ষা (লিখিত) অনুষ্ঠিত হয়। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ এই বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ৬ হাজার ২২ জন চিকিৎসক।

এনএম/ওএফ/জেএস