৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলে উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি তাদের মধ্য থেকে এক হাজার ৮৫ জনকে প্রথম শ্রেণির নন ক্যাডার পদে নিয়োগের জন্য সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার (৩০ জন) সরকারি কর্ম কমিশন (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাদের নিয়োগের সুপারিশ করা হয়েছে। ‌এর আগে প্রথম দফায় ৫৪১ জন ও দ্বিতীয় দফায় ৭ শতাধিক নিয়োগের সুপারিশ করেছিল পিএসসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৮তম বিসিএস পরীক্ষায় ক্যাডার ও নন ক্যাডার প্রথম শ্রেণির পদে সুপারিশপ্রাপ্ত নয় এমন প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির (১০ম গ্রেড) পদে সুপারিশের ফলাফল প্রকাশ করা হয়েছে। 

নন-ক্যাডার পদে নিয়ােগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশােধিত বিধিমালা-২০১৪ অনুযায়ী ৩৮তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে এবং নন-ক্যাডার প্রথম শ্রেণির (৯ম গ্রেড) পদে সুপারিশপ্রাপ্ত নয় এমন প্রার্থীদের মধ্য থেকে সংশ্লিষ্ট নিয়ােগবিধিতে বর্ণিত শিক্ষাগত যােগ্যতা সম্পন্ন প্রার্থীদের ৩৮তম বিসিএসে অর্জিত মেধাক্রম, কোটা ও সংশ্লিষ্ট পদ ও পদগুলোর নিয়ােগবিধির ভিত্তিতে কমিশনের ৩০ জুনের বিশেষ সভায় মােট এক হাজার ১৩৯ জন প্রার্থীকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির (১০ম গ্রেড) পদে নিয়ােগের জন্য সাময়িকভাবে কমিশন সুপারিশ করেছে।

উল্লেখ্য, ৩৮ তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীর সংখ্যা ছয় হাজার ১৭৩ জন। তন্মধ্যে নন-ক্যাডার পদে সুপারিশের জন্য আবেদনকারী প্রার্থীর সংখ্যা পাঁচ হাজার ৩২।

এর আগে ৩ দফায় নন-ক্যাডার প্রথম শ্রেণির (৯ম গ্রেড) পদে নিয়ােগের জন্য এক হাজার ৭৬৩ জনকে সুপারিশ করা হয়েছিল। পিএসসি কর্তৃক শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের চারটি ক্যাটাগরিতে ৩২৩ জনসহ সর্বমােট ৪৩ ক্যটাগরির এক হাজার ১৩৯টি পদের জন্য সুপারিশ করে ফলাফল প্রকাশ করা হয়েছে।

নিয়োগপ্রাপ্তদের তালিকা দেখতে ক্লিক করুন-

এনএম/ওএফ