মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রস্তুত হয়ে গেছে। প্রধানমন্ত্রীর সম্মতি চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। সম্মতি সাপেক্ষে মন্ত্রণালয়ের অনুমতি মিললে ডিসেম্বরেই ফল প্রকাশ করা হবে। 

সোমবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি সূত্রে এ তথ্য জানা গেছে। বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আমরা ফল প্রকাশের সব প্রস্তুতি শেষ করেছি। প্রধানমন্ত্রীর সম্মতি সাপেক্ষে শিক্ষা মন্ত্রণালয় অনুমতি দিলে ডিসেম্বরের যেকোনো দিন ফল প্রকাশ করতে পারব। আমাদের টার্গেট ২৩ থেকে ৩০ ডিসেম্বর।

জানা গেছে, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি থেকে ফল প্রস্তুত করে রোববার শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রনালয় প্রধানমন্ত্রীর সম্মতি নিয়ে ফল প্রকাশের তারিখ নির্ধারণ করবে। 

গত ১৪ নভেম্বর শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। শেষ হয় ২৩ নভেম্বর। করোনার কারণে এ বছর সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। পরীক্ষা শুরুর দিন শিক্ষামন্ত্রী জানান, পরীক্ষা শেষের এক মাসের মধ্যে ফল প্রকাশ করা হবে। এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন পরীক্ষার্থী অংশ নেয়। 

এএজে/আরএইচ