একাদশ শ্রেণিতে নতুন শিক্ষার্থী ভর্তিতে লিখিত পরীক্ষা নেবে চার্চ পরিচালিত পুরান ঢাকার সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজ।

রোববার (৯ জানুয়ারি) কলেজ সূত্রে জানা যায়, সরকারের অনুমতি সাপেক্ষে তারা লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নিয়েছে।

জানা গেছে, কলেজটির বিজ্ঞান বিভাগে ৩০০, ব্যবসায় শিক্ষা বিভাগে ৮০ ও মানবিক বিভাগে ৮০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

ভর্তির ক্ষেত্রে বিজ্ঞান বিভাগের জন্য নূন্যতম জিপিএ ৪ দশমিক ৭৮, ব্যবসায় শিক্ষা বিভাগের জন্য ন্যূনতম জিপিএ ৩ দশমিক ৮০ এবং মানবিক বিভাগের ন্যূনতম জিপিএ ৩ নির্ধারণ করা হয়েছে।

ইতোমধ্যে গতকাল (৮ জানুয়ারি) থেকে স্কুলটির ভর্তির আবেদন কার্যক্রম শুরু হয়েছে, চলবে আগামী ১২ জানুয়ারি পর্যন্ত। এছাড়াও ক্যাম্পাসে এসে ভর্তির আবেদনের ফরম সংগ্রহ করা যাবে। একই সময়ে আবেদন ফরম জমা দেওয়া যাবে। ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা।

শিক্ষা প্রতিষ্ঠানটি জানিয়েছে, ১৪ জানুয়ারি সকালে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টায় বিজ্ঞান বিভাগের ও বেলা ১১টায় মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যেসব বিষয়ের ওপর লিখিত পরীক্ষা হবে

বিজ্ঞান বিভাগে বাংলা, ইংরেজি, পদার্থবিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত বা জীববিজ্ঞান বিষয়ের পরীক্ষা নেওয়া হবে। ব্যবসায় শিক্ষা বিভাগে বাংলা, ইংরেজি, হিসাববিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং এবং ব্যবসায় উদ্যোগ বিষয়ের পরীক্ষা নেওয়া হবে। আর মানবিক বিভাগে বাংলা, ইংরেজি, ভূগোল, পৌরনীতি ও অর্থনীতি বিষয়ের পরীক্ষা হবে।

১৩ জানুয়ারি পরীক্ষার আসন বণ্টন প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এএজে/এমএইচএস