একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হয়েছে শনিবার (৮ জানুয়ারি) থেকে। ১৫ জানুয়ারি পর্যন্ত শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করতে পারবে। তবে, খ্রিস্টান মিশনারি পরিচালিত রাজধানীর হলিক্রস গার্লস স্কুল অ্যান্ড কলেজে অনলাইনে আবেদন করা যাবে ০৮ থেকে ১১ জানুয়ারি মোট চারদিন।

সম্প্রতি ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে হলিক্রস গার্লস স্কুল অ্যান্ড কলেজ। সেখানে বলা হয়েছে- ০৮ জানুয়ারি বিকেল ৫টা থেকে ১১ জানুয়ারি রাত ১২টার মধ্যে https://sites.google.com/view/hcca লিংকে ক্লিক করে অথবা কলেজ ওয়েবসাইট www.hccbd.com বা www.hcc.edu.bd – এ Admissions>Admission Application – এ ক্লিক করে আবেদন ফর্ম পূরণ করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী ১৪ জানুয়ারি বিজ্ঞান বিভাগ এবং ১৫ জানুয়ারি মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের সিলেকশন টেস্ট নেওয়া হবে।

কলেজে ভর্তির হেল্প লাইন থেকে জানা গেছে, অন্যান্য কলেজের চেয়ে চার্চ পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি প্রক্রিয়া ভিন্ন। সে হিসেবে এই তারিখ নির্ধারণ করা হয়েছে।

এ বিষয়ে হলিক্রস গার্লস স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ভর্তি প্রক্রিয়ার সমন্বয়কারী প্রদীপ রিবেরু ঢাকা পোস্টকে বলেন, আমরা নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তি করাই। শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ড আমাদের সে অনুমতি দিয়েছে। ২৯ জানুয়ারির মধ্যে ভর্তি প্রক্রিয়া শেষ করতে বলা হয়েছে মন্ত্রণালয় থেকে। তাই দ্রুত কাজ শেষ করার জন্য এই তারিখ নির্ধারণ করা হয়েছে।

এএজে/আইএসএইচ