ফিউশন মিউজিকের সবচেয়ে জনপ্রিয় ও সফল আয়োজন ‘কোক স্টুডিও’। বিভিন্ন দেশে এই অনুষ্ঠান হয়ে আসছে বহু বছর ধরে। তবে এই কোক স্টুডিওর যাত্রাটা শুরু হয়েছিল পাকিস্তান থেকে। ২০০৮ সালের ফেব্রুয়ারিতে প্রচার হয় আয়োজনটির প্রথম সিজন।

কোকা-কোলা কোম্পানির নাদিম জামানের সঙ্গে যুক্ত হয়ে এই আয়োজনের সূচনা করেন সংগীতশিল্পী রোহেল হায়াত। ২০০৮ সালে প্রথম সিজন থেকে শুরু করে ২০১৩ সাল পর্যন্ত টানা ছয়টি সিজনের মিউজিক প্রডিউসার ছিলেন তিনি। এরপর কোক স্টুডিও সিজন ১২ ও ১৩’র মিউজিকের দায়িত্বেও ছিলেন এই গুণী সংগীতজ্ঞ।

সেই রোহেল হায়াত মুগ্ধ হয়েছেন বাংলাদেশের কোক স্টুডিওর প্রথম গান শুনে। গত ২৩ ফেব্রুয়ারি প্রকাশিত হয়েছে ‘নাসেক নাসেক’ শিরোনামের গানটি। যেটি গেয়েছেন অনিমেষ রায়। তার সঙ্গে ‘দোল দোল দুলুনি’ গানে সঙ্গ দিয়েছেন পান্থ কানাই।

প্রকাশ্যে আসার পর থেকে মিশ্র প্রতিক্রিয়া পাচ্ছে গানটি। একদিকে যেমন প্রশংসার বন্যা, অন্যদিকে অনুষ্ঠানের নাম ও সংগীতায়োজন নিয়ে আছে নেতিবাচক মন্তব্য। তবে এসব ছাপিয়ে কোক স্টুডিওর মূল স্রষ্টার মন জিতে নিয়েছে বাংলার আয়োজনটি।

রোহেল হায়াত ‘নাসেক নাসেক’ গানটি শেয়ার করেছেন টুইটারে। সঙ্গে লিখেছেন, ‘বিস্ময়কর পরিবেশনা। বাংলা সংস্করণের মাধ্যমে কোক স্টুডিওর স্পিরিট আরও জীবন্ত হয়ে ওঠায় আনন্দিত। প্রযোজক, সুরকার, শিল্পী ও দলের প্রতি আমার শ্রদ্ধা। সাবাশ।’

কোক স্টুডিও বাংলার মিউজিক প্রডিউসার হিসেবে আছেন শায়ান চৌধুরী অর্ণব। তবে ‘নাসেক নাসেক’ গানের মিউজিক কম্পোজ করেছেন অদিত রহমান। ইতোমধ্যে গানটির ভিউ ছাড়িয়েছে দেড় মিলিয়ন। বিতর্ক, সমালোচনা ছাপিয়ে শ্রোতাদের মনে ঠিকই জায়গা করে নিচ্ছে হাজং ভাষার গানটি।

কেআই