বিয়েকে বলা হয় শুভ কাজ। কিন্তু এই শুভ কাজটা তাদের জন্য শুভ হয়নি। বিয়ের কয়েকদিন পরই শুরু হয় ঝামেলা, বিতর্ক। সেই বিতর্কের জল গড়াতে গড়াতে আদালত পর্যন্ত গেছে। দু’জনেই পাল্টাপাল্টি মামলা করেছেন।

বলছি মডেল-অভিনেত্রী সুবাহ শাহ হুমায়রা ও সংগীতশিল্পী ইলিয়াস হোসাইনের কথা। গত বছরের ১ ডিসেম্বর বিয়ে করেন তারা। তবে এর কয়েকদিন পরই একে-অপরের বিরুদ্ধে নানা অভিযোগ তোলেন। সুবাহ দাবি করেন, ইলিয়াস তার আগের স্ত্রীকে ডিভোর্স না দিয়েই বিয়ে করেছেন। আবার ইলিয়াস অভিযোগ করেন, তাকে ফাঁদে ফেলে বিয়ে করা হয়েছে।

এসবের মাঝে সুবাহ মামলা করেন ইলিয়াসের বিরুদ্ধে। সেই মামলায় আগাম জামিন নিয়েছেন ইলিয়াস। কয়েকদিন আগে ইলিয়াসও মামলা করেছেন সুবাহর বিরুদ্ধে। সেই মামলায় গ্রেফতারের জন্য পুলিশ তাকে খুঁজছে বলেও জানা যায়।

এদিকে সম্প্রতি একটি ভিডিও বার্তায় নতুন অভিযোগ তুলেছেন সুবাহ। জানিয়েছেন, ইলিয়াস তাকে দেনমোহর দেননি। যেকোনো মূল্যে এটা আদায় করতে চান তিনি। সুবাহ বলেন, ‘ইসলামী শরিয়ত অনুযায়ী তার স্বামীর উচিত দেনমোহর শোধ করে দেওয়া। একটা মেয়ে তার স্বামীর কাছে যখন দেনমোহর চাইবে তখন তার স্বামী তা দিতে বাধিত থাকবে। আর যদি সে না দেয় তবে তার জন্য আইন আছে।’

ক্ষোভের সুরে সুবাহ আরও বলেন, ‘আমার অধিকার আমি ছাড়বো কেন? মামলা দিয়েছি সেটা আলাদা বিষয় আর দেনমোহর আলাদা। আমার দেনমোহর আমি পাই সেটা আমাকে দিয়ে দেবে। এটা নিয়ে এতো নাটকের কিছু নাই। আমার হক আমি আদায় করবো। এটার জন্য যতটুকু দৌড়ানো দরকার আমি দৌড়বো।’

উল্লেখ্য, ক্রিকেটার ইলিয়াস হোসেনের সঙ্গে প্রেমের সম্পর্কের সুবাদে আলোচনায় আসেন সুবাহ। এরপর তিনি সিনেমায় এসে কয়েকটি প্রজেক্টে কাজ করেন। তবে এখনো তার কোনো সিনেমা মুক্তি পায়নি।

কেআই