শিরোনাম শুনে ভ্রু কুঁচকে যেতে পারে অনেকের। একটি সিনেমার বাজেট ৫০০ কোটি রুপি! হলিউড নয়, এমনটা ঘটেছে পার্শ্ববর্তী দেশ ভারতেই। দেশটির তেলেগু ইন্ডাস্ট্রির মাস্টারমেকার এস এস রাজামৌলি নতুন সিনেমা বানিয়েছেন। ‘আরআরআর’ নামের সেই সিনেমার বাজেটই প্রায় ৫০০ কোটি রুপি।

এতদিন সিনেমাটির বাজেট সম্পর্কিত বিভিন্ন তথ্য শোনা যাচ্ছিল। তবে এবার সত্যটা উন্মোচিত হলো। আর এটা প্রকাশ্যে এনেছেন অন্ধ্রপ্রদেশের মন্ত্রী পেরনি নানি। এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আরআরআর নির্মাতাদের কাছ থেকে আমরা একটি আবেদন পেয়েছি। ট্যাক্স ও শিল্পী-কলাকুশলীদের পারিশ্রমিক ছাড়াই সিনেমাটি নির্মাণে ব্যয় হয়েছে ৩৩৬ কোটি রুপি।”

এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রাম চরণ ও জুনিয়র এনটিআর। বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে, তারা প্রত্যেকে ৪৫ কোটি রুপি করে নিচ্ছেন। অর্থাৎ দু’জনের পারিশ্রমিক ৯০ কোটি রুপি।

সিনেমা নায়িকার চরিত্রে অভিনয় করেছেন বলিউডের আলিয়া ভাট। তাকে মাত্র মিনিট বিশেক দেখা যাবে। এর জন্যই ৯ কোটি রুপি নিয়েছেন। কয়েক মিনিটের জন্য অভিনয় করে অজয় দেবগন নিয়েছেন ২৫ কোটি রুপি। তারা ছাড়াও এই সিনেমায় আরও অনেক শিল্পী অভিনয় করেছেন, কাজ করেছেন শত শত কলাকুশলী। সবার পারিশ্রমিক মিলিয়ে সিনেমাটির ব্যয় ৫০০ কোটি ছাড়িয়ে যাবে বলেই ধারণা করা হচ্ছে। 

বড় বাজেটের সিনেমার জন্য বেশ পরিচিত এস এস রাজামৌলি। দুই খণ্ডের ‘বাহুবলী’ সিনেমা বানিয়ে তিনি নতুন মাইলফলক তৈরি করেছিলেন। সেই দুটি সিনেমার বাজেট ছিল ৪৩০ কোটির মতো। অন্যদিকে নতুন ‘আরআরআর’ সিনেমার বাজেট প্রায় ৫০০ কোটি রুপি। নিজেকেই যেন ছাড়িয়ে গেলেন সুপারহিট এই ডিরেক্টর।

আগামী ২৫ মার্চ মুক্তি পেতে যাচ্ছে বহুল আকাঙ্ক্ষিত সিনেমাটি। বক্স অফিসে কেমন ব্যবসা করে, সেটাই এখন দেখার বিষয়।

কেআই