শিল্প-বাণিজ্যে অগ্রগামী শহর চট্টগ্রাম। পর্যটনেও শহরটির অবস্থান উল্লেখযোগ্য। এছাড়া দেশের সংগীত জগতে বন্দর নগরীর অবদান অতুলনীয়। ব্যান্ড মিউজিকের অনেক তারকা উঠে এসেছেন এই অঞ্চল থেকে।

বর্তমান সময়ে ফ্যাশনের দিক দিয়েও অনেকখানি এগিয়ে গেছে চট্টগ্রাম; এমনটাই মনে করেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। তিনি এখানকার ফ্যাশনে মুগ্ধ হয়েছেন।

শুক্রবার (২৫ মার্চ) রাতে চট্টগ্রামের রেডিসন ব্লু হোটেলের মোহনা হলে অনুষ্ঠিত হয়েছে একটি জমকালো ফ্যাশন শো। সেখানে প্রধান আকর্ষণ হিসেবে অংশ নেন অপু বিশ্বাস। তিনি র‍্যাম্পে হেঁটেছেন এন্টিক ফ্যাশন ব্র্যান্ডের হয়ে।

ফ্যাশন শো-সমাপনিতে অপু বিশ্বাস বলেন, ‘ফ্যাশনের দিক দিয়ে বন্দরনগরী চট্টগ্রাম এখন অনেক এগিয়ে গেছে। এখানকার ফ্যাশন ডিজাইনাররা খুব ভালো ভালো কাজ করছেন। আন্তর্জাতিক মানের এমন একটি বড় ফ্যাশন শো-র আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানাই।’

ফ্যাশন শো-তে কথা বলছেন অপু বিশ্বাস

এই ফ্যাশন শো-র আয়োজন করে লামোর ইভেন্ট প্ল্যানার ও এট্যায়ার ক্লাব বিডি। পুরো শো’র কোরিওগ্রাফ করেন ঢাকার আলোচিত ফ্যাশন কোরিওগ্রাফার আশিকুর রহমান পনি।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়া, বারকোড রেস্টুরেন্ট গ্রুপের কর্ণধার মঞ্জুরুল হক, হাবিব তাজকিরাজের চেয়ারম্যান সৈয়দ রুম্মান আহাম্মেদ, বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার আইভি হাসান, আয়োজক লামোর ইভেন্টের সাদ শাহরিয়ার, সাফায়েত সাকি, সাইফ হাসান, এট্যায়ার ক্লাব বিডির আরিফ রহমান, সবুজ স্বাধীন। এছাড়া ফ্যাশন হাউস সমূহের উদ্যোক্তারা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।  

ঢাকা ও চট্টগ্রামের বেশ কিছু ফ্যাশন হাউজ ও ব্র্যান্ডের পোশাক পরে ঢাকার তারকা মডেলরা ফ্যাশন প্যারেডে অংশ নেন। ব্র্যান্ডগুলো হলো- আর্ট, ম্যানহুড, ব্লু মুন ফ্যাশন, জেন্টেলম্যান, অস্টিনা’স কচার, ট্রাফিক, এলিওনরা বাই নাবিলা নওশিন সূচনা ও এন্টিক।

কেআই