সময় থেমে থাকে না। নদীর মতো অবিরাম বয়ে যায়। কিন্তু সময়ে ঘটে যাওয়া ঘটনার রেষ থেকে যায়। আর সেই ঘটনা যদি হয় নেতিবাচক, তাহলে আশেপাশের মানুষ তা নিয়ে কটাক্ষ করে চলে বছরের পর বছর।

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার ক্ষেত্রেও বিষয়টি এমনই। ২০১০ সালের দিকে প্রেমিকের সঙ্গে তার একটি অন্তরঙ্গ ভিডিও ছড়িয়ে পড়ে। যা মুহূর্তেই ধুলিস্যাৎ করে দেয় প্রভার ক্যারিয়ার। অন্ধকার নেমে আসে তার জীবনে।

কিন্তু সেই দুঃস্বপ্নের দিনগুলো পার করে এসেছেন অভিনেত্রী। নিজেকে গুছিয়ে নিয়েছেন, পুনরায় অভিনয়ে নিয়মিত হয়েছেন। হার না মেনে শক্ত হাতে নিজের জীবনের হাল ধরেছেন। কিন্তু সম্পূর্ণভাবে কি পরিত্রাণ পেয়েছেন তিনি? এ প্রশ্ন থেকে যায়।

এখনো সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের নোংরা আক্রমণের শিকার হন প্রভা। কখনো কখনো কাছের মানুষের কাছ থেকেও আসে নেতিবাচক মন্তব্য। যেগুলো ব্যথিত করে তাকে। এ নিয়ে মাঝেমধ্যেই ইনস্টাগ্রামে পোস্ট দেন প্রভা। স্পষ্টভাবে না বললেও বুঝিয়ে দেন, তার ফেলে আসা অতীত নিয়ে প্রশ্ন তোলেন অনেকে।

শুক্রবার (৮ এপ্রিল) ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ছবি শেয়ার করেছেন প্রভা। সেখানে লেখা রয়েছে, ‘সঠিক মানুষ তোমার অতীত নিয়ে প্রশ্ন না তুলেই ভালোবাসবে’।

প্রভার স্ট্যাটাস ও স্টোরি 

বৃহস্পতিবার আরেকটি স্ট্যাটাস দেন প্রভা। সেখানেও তিনি উল্লেখ করেছেন, শত প্রতিকূলতা অতিক্রম করে তিনি নিজের পথেই আছেন। অভিনেত্রী লিখেছেন, ‘কতবার কষ্ট পেয়েছি! আমি বেশিরভাগ সময় অজানা কারণে কাঁদতাম। মনে হতো যন্ত্রণায় আমার হৃদয়টা ছিঁড়ে যাচ্ছে। আমার ভেঙে পড়া আছে, কিন্তু আমি এখনো এখানে আছি। বেঁচে আছি, লড়াই করছি, যা স্বপ্ন দেখি, সেটা অর্জন করছি; যা আমার প্রাপ্য সেটা দাবি করছি। আলহামদুলিল্লাহ্‌।’

প্রায়শই এরকম জীবনঘনিষ্ঠ অভিজ্ঞতা ও অনুভূতিগুলো শেয়ার করেন প্রভা। সেগুলোতে স্পষ্টভাবে ফুটে ওঠে তার অদম্য লড়াইয়ের গল্প।

কেআই