ভারতের তামিল সিনেমার শীর্ষ তারকা থালাপতি বিজয়। বলা হয়ে থাকে, রজনীকান্তের পর সবচেয়ে সফল অভিনেতা তিনি। দক্ষিণাঞ্চলে তার জনপ্রিয়তা কতখানি, সেটা সিনেমাপ্রেমী সকলেরই জানা।

দর্শকনন্দিত এই তারকা দীর্ঘ ১০ বছর কোনো গণমাধ্যমকে সাক্ষাৎকার দেননি! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। বিনোদন জগতে যারা কাজ করেন, তারা প্রত্যেকেই নিয়মিত সাক্ষাৎকার দেন। কেউ কেউ তো মুখিয়ে থাকেন ইন্টারভিউ দেয়ার জন্য। অথচ বিজয়কে টানা ১০ বছর একটি সাক্ষাৎকারেও দেখা যায়নি।

কিন্তু কেন? প্রশ্নটার জবাব দিয়েছেন থালাপতি। এক দশকের বিরতি কাটিয়ে সম্প্রতি একটি সাক্ষাৎকারে অংশ নিয়েছেন অভিনেতা। সেখানে তাকে প্রশ্ন করেছেন নির্মাতা নেলসন। তিনি বিজয়ের কাছে জানতে চান, কেন এত বছর কোনো মিডিয়ায় সাক্ষাৎকার দেননি? এর পেছনে কোনো বিশেষ কারণ আছে কিনা।

জবাবে বিজয় বলেন, ‘এমন নয় যে আমি ব্যস্ত ছিলাম, যার কারণে নিজের সিনেমা নিয়েও সাক্ষাৎকার দিতে পারিনি। আমি চাইলেই সময় বের করে সাক্ষাৎকার দিতে পারতাম। কিন্তু সচেতনভাবেই মিডিয়া থেকে দূরে ছিলাম। অবশ্য এই ঘটনার পেছনে খারাপ একটি কারণ আছে; যা ১০ বছর আগে ঘটেছিল। আর তখনই মিডিয়া থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিই।’ 

সাক্ষাৎকারে নির্মাতা নেলসনের মুখোমুখি বিজয়

ওই ঘটনার বর্ণনা দিয়ে বিজয় বলেন, ‘আমি একটি সাক্ষাৎকার দিয়েছিলাম। তাতে আমি যা বলিনি তার জন্য আমাকেই দায়ী করে বিতর্ক তৈরি করেছিল। আমার পরিবার, বন্ধু-বান্ধব এই সাক্ষাৎকার পড়ে বিস্মিত হয়েছিল। তারা বলেছিল, বিশ্বাস হচ্ছে না তুমি এসব কথা বলেছো। তাদেরকে বলেছিলাম, এসব আমি বলিনি। পরিবার, বন্ধু-বান্ধবরা আমার কাছাকাছি থাকে, তাই তাদের আমি বিষয়টি ব্যাখ্যা করে বুঝাতে পেরেছি। কিন্তু অন্য সব মানুষের কাছে গিয়ে তো ব্যাখ্যা করা কঠিন। এজন্য মিডিয়া থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিই।’

উল্লেখ্য, সদ্য মুক্তি পাওয়া ‘বিস্ট’ সিনেমার প্রচারণার স্বার্থেই এই সাক্ষাৎকার দিয়েছেন বিজয়। সেজন্য সঞ্চালকের আসনে ছিলেন সিনেমাটির পরিচালক নেলসন। আর সাক্ষাৎকারটি প্রচার হয়েছে সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান সান পিকচার্সের সান টিভিতে। আজ ১৩ এপ্রিল মুক্তি পেয়েছে ‘বিস্ট’। বহুল আলোচিত এই সিনেমায় বিজয়ের বিপরীতে আছেন পূজা হেগড়ে।

কেআই