২০১৩ সালে টাকা জমিয়ে কি-বোর্ড কিনেছিলেন রেজওয়ান শেখ। এরপর ঘরে বসে টুংটাং করেন। রপ্ত করতে থাকেন সুর আর সংগীত পরিচালনার কৌশল। খুব বেশিদিন অপেক্ষা করতে হয়নি তাকে। দূরবীন ব্যান্ডের গায়ক শহীদের সঙ্গে নাদিয়ার গাওয়া ‘মন ছুঁয়ে দেখো না’ গানটি তৈরির মাধ্যমে সুরকার ও সংগীত পরিচালক হিসেবে অভিষেক তার।

৯ বছরের ক্যারিয়ার শেষে সুরকার ও সংগীত পরিচালক হিসেবে রেজওয়ান শেখ এখন বেশ পরিচিত নাম। গেল ঈদ ও রমজান মাসজুড়ে ব্যস্ত সময় কাটিয়েছেন তিনি। এই সময়টায় তার সুর ও সংগীতে প্রকাশ পেয়েছে প্রায় ২০টি গান।

গানগুলোতে কণ্ঠ দিয়েছেন ইমরান মাহমুদুল, তানজীব সারোয়ার, প্রতীক হাসান, প্রত্যয় খান, সামজ, সৈয়দ শহীদ, জিসান খান শুভ, শাওন গানওয়ালা, এফ এ সুমন, কাজী শুভ, মুহাম্মদ মিলন, কামরুজ্জামান রাব্বি, নোলক বাবু, মাহতিম শাকিব, হৈমন্তী রক্ষিত, সালমা, লিজা, লায়লা, ঝিলিক, অংকন, রুনা বিক্রমপুরী, অবনী মাহবুব, সুমি মির্জা প্রমুখ।

এছাড়া অপূর্ব ও সাবিলা অভিনীত ‘প্রিয় খেয়ালে’, ‘এক জনমে ভালোবেসে’ এবং ইরফান সাজ্জাদ অভিনীত ‘এলার্মিং গ্লাস’ নাটকে ব্যবহার হয় রেজওয়ানের গান। গানগুলোর জন্য ভালো সাড়াও পেয়েছেন তিনি।

রেজওয়ান শেখ বলেন, ‘আমার সব পরিকল্পনা এখন গানকে ঘিরেই। নিজেকে এই মাধ্যমে প্রতিষ্ঠা করতে চাই। এ জন্য অনেক পরিশ্রম করছি। নিজের করা একটি গানের জন্য যখন শ্রোতাদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাই তখন আরও ভালো কাজের এনার্জি পাই। আজীবন বেঁচে থাকার মতো কিছু গান সৃষ্টি করে যেতে চাই।’

আরআইজে