বরেণ্য গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক প্রিন্স মাহমুদের নতুন গান মানেই শ্রোতাদের জন্য বিশেষ উপহার। আর সে গানে যদি কণ্ঠ দেন নন্দিত ব্যান্ড তারকা মাকসুদ, তখন তো সোনায় সোহাগা। হ্যাঁ, এবারের ঈদে শ্রোতাদের জন্য নতুন গান নিয়ে হাজির হচ্ছেন এই তারকাদ্বয়।

গানের শিরোনাম ‘সাতে-পাঁচে’। লিখেছেন স্যামুয়েল হক। প্রিন্স মাহমুদের সুরে গানটির সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। ভিডিও বানিয়েছেন নাজমুস সাদাত নাইম।

খোঁজ নিয়ে জানা গেল, দীর্ঘ ২৬ বছর পর একসঙ্গে গান করলেন প্রিন্স মাহমুদ ও মাকসুদ। ১৯৯৬ সালে প্রকাশিত হয়েছিল প্রিন্স মাহমুদের সুরে বিখ্যাত মিক্সড অ্যালবাম ‘ক্ষমা’। সুপারহিট সেই অ্যালবামের প্রথম গান ছিল ‘কেন মন নিয়ে এত দাও যন্ত্রণা’। এটি গেয়েছিলেন মাকসুদ।

এরপর কেটে গেছে দীর্ঘ ২৬ বছর। নতুন কোনো গানে একসঙ্গে পাওয়া যায়নি প্রিন্স-মাকসুদকে। লম্বা সেই বিরতি কাটিয়ে ‘সাতে-পাঁচে’ নিয়ে আসছেন তারা। গানটি নিয়ে প্রিন্স মাহমুদ বললেন, ‘এবার মাকসুদ ভাইয়ের জন্য একটু অন্যরকম অথবা একদমই নতুন ধাঁচের গান করেছি। এ গানটি সবার পছন্দ হবে। এক নতুন মাকসুদকে আবিষ্কার করবেন শ্রোতারা।’

মাকসুদের ভাষ্য, ‘বহুদিন সিঙ্গেল বা মিক্স অ্যালবামে গান করি না। আর প্রিন্সের সুরে তো ২৫-২৬ বছর হবেই। আবারও আমরা গান করলাম। এটা মজার ব্যাপার বটে। আমার বিশ্বাস শ্রোতারা নতুন করে পুরনো রেশটা খুঁজে পাবেন এই গানে।’

জানা গেছে, আসন্ন ঈদে জি সিরিজের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হবে।

কেআই/আরআইজে