অসংখ্য কালজয়ী গানের সুরকার ও সংগীত পরিচালক আলম খান মারা গেছেন। শুক্রবার (৮ জুলাই) বেলা ১১টা ৩২ মিনিটে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তার মৃত্যু হয়। খবরটি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন তার ছেলে আরমান খান।

আলম খানের জানাজা ও দাফনের বিষয়ে তথ্য দিয়েছেন তার ছোট ছেলে আদনান খান। তিনি জানান, তার বাবার মরদেহ হাসপাতাল থেকে নেওয়া হবে চ্যানেল আই প্রাঙ্গণে। সেখানেই বাদ আসর অনুষ্ঠিত হবে জানাজা। 

এদিকে বড় ছেলে আরমান খান ঢাকা পোস্টকে জানান, তার বাবার মরদেহ সমাহিত করা হবে সিলেটের শ্রীমঙ্গলে পারিবারিক কবরস্থানে। সেখানেই শায়িত আছেন আলম খানের স্ত্রী। তার পাশেই দাফন করা হবে আলম খানকে।

আলম খান দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। গত এক-দেড় মাস তার অবস্থা ভালো ছিল না। হাসপাতালে ভর্তি করানোর পর গতকাল বৃহস্পতিবার তাকে লাইফ সাপোর্টও দেওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হলো না।

উল্লেখ্য, বাংলা সিনেমার গানে বড় একটি অধ্যায় জুড়ে আছেন আলম খান। তার সৃষ্ট অসংখ্য গান কালের সীমানা অতিক্রম করে বিভিন্ন প্রজন্মকে আকৃষ্ট করেছে। আলম খানের সুর ও সংগীতে জনপ্রিয় কয়েকটি গান হলো- ‘ওরে নীল দরিয়া’, ‘হায়রে মানুষ রঙিন ফানুশ দম ফুরাইলে ঠুস’, ‘কী জাদু করিলা পিরিতি শিখাইলা’, ‘সবাইতো ভালোবাসা চায়’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমি একদিন তোমায় না দেখিলে’ ইত্যাদি।

কেআই/আরআইজে