কোলাজ: ঢাকা পোস্ট

তথ্য প্রযুক্তির এই যুগে সোশ্যাল মিডিয়া মানুষের নিত্য সঙ্গী। তারকাদের জনপ্রিয়তার অন্যতম মাপকাঠিও এই অন্তর্জাল। একটা সময় ফেসবুকেই সব তারকারা সরব থাকতেন। তবে গত কয়েক বছরে ফেসবুকের তুলনায় ইনস্টাগ্রামে তারকাদের উপস্থিতি বেড়েছে। বিশেষ করে অভিনেত্রীরা এই প্ল্যাটফর্মে বেশি মজেছেন।

এর পেছনে কিছু কারণও রয়েছে। যেমন ফেসবুকে ছবি ও ভিডিও শেয়ারিংয়ে কিছু সীমাবদ্ধতা রয়েছে। সেটা ইনস্টাগ্রামে নেই। এখানে অভিনেত্রীরা ইচ্ছেমতো ছবি-ভিডিও পোস্ট করতে পারেন।

বাংলাদেশের অধিকাংশ অভিনেত্রী ইনস্টাগ্রাম ব্যবহার করেন। পেশাগত কাজের পাশাপাশি ব্যক্তিগত মুহূর্তগুলো অনুসারীদের সঙ্গে ভাগাভাগি করে নেন তারা। সোশ্যাল এই প্ল্যাটফর্মে যারা বেশি সক্রিয়, তাদের কয়েকজনের অ্যাকাউন্টে ঢুঁ মেরে আসা যাক...

ইনস্টাগ্রামে প্রভার রূপের ঝলক

সাদিয়া জাহান প্রভা

ছোট পর্দার এই জনপ্রিয় অভিনেত্রী ফেসবুকে প্রায় নিষ্কৃয়। ব্যক্তিগত জীবনের একটি নেতিবাচক ঘটনার কারণে তাকে প্রায়শই সমালোচনার শিকার হতে হয়। এজন্য ইনস্টাগ্রামে সময় দেন তিনি। মাঝেমধ্যেই নতুন, আকর্ষণীয় ছবি পোস্ট করেন। আবার স্টোরিতে শেয়ার করেন নিজের বিভিন্ন অনুভূতির কথা। তার ইনস্টা অ্যাকাউন্টে ১৫ লাখের বেশি অনুসারী রয়েছে। তিনি অবশ্য কাউকে ফলো করেন না। ইনস্টাগ্রামে এ পর্যন্ত ২৯৭টি পোস্ট করেছেন প্রভা।

কখনও শাড়ি, কখনো গাউনে ইনস্টাগ্রাম মাতাচ্ছেন বাঁধন

আজমেরী হক বাঁধন

‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার মাধ্যমে দারুণ প্রত্যাবর্তন ঘটেছে বাঁধনের। দেশের গণ্ডি ছাড়িয়ে টলিউড-বলিউডেও কাজ করেছেন তিনি। ইনস্টাগ্রামে প্রতিনিয়ত ছবি-ভিডিও পোস্ট করেন অভিনেত্রী। আগের চেয়ে অনেকটা খোলামেলা হয়ে ছবি দেন তিনি। এ নিয়ে প্রচুর নেতিবাচক মন্তব্য শুনতে হয়। তবে তাতে কর্ণপাত করেন না বাঁধন। তার ইনস্টা অ্যাকাউন্টে ১২ লাখ ফলোয়ার রয়েছে। তিনি অনুসরণ করেন ১ হাজার ২১৫ জনকে। এ পর্যন্ত বাঁধন ২ হাজার ৮৫৪টি পোস্ট করেছেন।

ইনস্টাগ্রামে বিভিন্ন রূপে ভাবনা

আশনা হাবিব ভাবনা

নৃত্য ও অভিনয়ে নিজের মেধার স্বাক্ষর রেখেছেন ভাবনা। চরিত্রের প্রয়োজনে পর্দায় তাকে বিভিন্ন রূপে দেখা যায়। তবে ইনস্টাগ্রামে তিনি নিজের ইচ্ছেমতো ছবি পোস্ট করেন। অনেক সময় সাহসী, খোলামেলা হয়েও ছবি দেন। নিন্দুকের সমালোচনায় বিন্দুমাত্র বিচলিত নন তিনি। তার অ্যাকাউন্টেও ১২ লাখ ফলোয়ার রয়েছে। বিপরীতে তিনি ফলো করেন ৪৬৪ জনকে। ইনস্টাগ্রামে এ পর্যন্ত ৪ হাজার ৮৯৭টি পোস্ট করেছেন এ অভিনেত্রী।

কেআই