সংগীতশিল্পী রাশেদ উদ্দিন আহমেদ তপুর বাবা শামসুদ্দিন আহমেদ মারা গেছেন। শুক্রবার (২২ জুলাই) ভোর ৪টায় হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্য হয়েছে। খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তপু।

তিনি জানান, এদিন ভোরে হঠাৎ করেই তার বাবার শারীরিক অবস্থায় অবনতি হয়। এরপর দ্রুত হাসপাতালেও নেওয়া হয়েছিল। কিন্তু বাঁচানো সম্ভব হয়নি। হাসপাতালেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি।

তপু জানিয়েছেন, তার বাবার প্রথম জানাজা হবে বারিধারা ডিওএইচএস এলাকায়। এরপর মরদেহ নিয়ে যাওয়া হবে তাদের গ্রামের বাড়ি ভোলায়। সেখানেই দাফন করা হবে প্রয়াতকে।

উল্লেখ্য, বাংলা গানে একটা সময় দারুণ জনপ্রিয়তা পেয়েছিলেন তপু। বিশেষ করে তরুণ শ্রোতাদের কাছে তার গ্রহণযোগ্যতা ছিল উল্লেখযোগ্য। তার গাওয়া জনপ্রিয় কয়েকটি গান হলো- ‘এক পায়ে নুপুর’, ‘একটা গোপন কথা’, ‘বন্ধু ভাবো কি’, ‘মন ভালো নেই’, ‘ভুবন ডাঙার হাসি’।

তপুর সংগীত জীবন শুরু হয়েছিল বাবার উপহার দেওয়া একটি গিটারের মাধ্যমে। মেধাবী তপু এসএসসি পরীক্ষায় যশোর বোর্ড থেকে বিজ্ঞান বিভাগে দশম স্থান অর্জন করেছিলেন। সেই খুশিতে বাবা জানতে চান, তার কী পছন্দ। বাবার কাছে গিটারের আবদার করেন কিশোর তপু। বাবাও ছেলের আবদার রাখেন সানন্দে।

বাবার উপহার দেওয়া সেই গিটারে টুংটাং করতে করতে সুরের ভুবনে প্রবেশ করেন তপু। সেই বাবাকে হারিয়ে মানসিকভাবে ভেঙে পড়েছেন গায়ক। প্রয়াত বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

কেআই/আরআইজে