অনেকদিন বড় পর্দায় দেখা নেই চিত্রনায়িকা অপু বিশ্বাসের। ২০১৮ সালে মুক্তি পায় তার ‘পাংকু জামাই’ সিনেমাটি। যার শুটিং হয়েছিল বেশ আগে। তারপর আর খবর নেই ঢালিউডের এই তারকার। 

দীর্ঘ ৩ বছরের বিরতি এবার হয়তো ভাঙতে যাচ্ছেন অপু বিশ্বাস। শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে তার কলকাতার প্রথম সিনেমা ‘শর্টকাট’। এটি পরিচালনা করেছেন সুবীর মণ্ডল। জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর লেখা গল্পে নির্মিত হয়েছে এই সিনেমা। 

‘শর্টকাট’ সিনেমার শুটিংয়ে গৌরব চক্রবর্তী

‘শর্টকাট’-এর শুটিং শেষ হয়েছে এরইমধ্যে। চলতি মাসে এর ডাবিংও সম্পন্ন হয়েছে। ১০ ফেব্রুয়ারি কলকাতায় গিয়ে ডাবিং করে এসেছেন অপু বিশ্বাস। জানা যায়, মার্চের মধ্যে শেষ হবে সিনেমার পোস্ট প্রোডাকশনের কাজ শেষ। এরপরই মুক্তির দিন ঘোষণা করা হবে। 

কলকাতার পাশাপাশি ‘শর্টকাট’ বাংলাদেশেও মুক্তি পাবে বলে জানান পরিচালক। সাফটা চুক্তির মাধ্যমে সিনেমাটি এদেশে মুক্তি দেওয়া হবে। তবে এখনও কোনো প্রতিষ্ঠানের সঙ্গে এ নিয়ে চুক্তি হয়নি। 

‘শর্টকাট’ সিনেমার ডাবিংয়ে অপু বিশ্বাস

পরিচালক সুবীর মণ্ডল সিনেমাটি প্রসঙ্গে বলেন, ‘আমাদের সবার প্রিয় গায়ক নচিকেতা চক্রবর্তীর গল্পে এই সিনেমা নির্মিত। যার শেকড় বাংলাদেশে। অপু বিশ্বাস ছাড়া বাংলাদেশ থেকে আরও কয়েকজন রয়েছেন সিনেমায়। তাই সেখানেও মুক্তির সিদ্ধান্ত নেওয়া।’

‘‘শর্টকাট’-এ কলকাতার গৌরব চক্রবর্তীর সঙ্গে জুটি বেঁধেছেন অপু বিশ্বাস। এতে আরও অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, অরিন, রেবেকা রউফ, গৌতম সাহা প্রমুখ।

উল্লেখ্য, অপু বিশ্বাসের আরও ২টি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এরমধ্যে গত বছর বিজয় দিবসের মুক্তির কথা ছিল ‘প্রিয় কমলা’। যেখানে বাপ্পী চৌধুরীর সঙ্গে জুটি বাঁধেন তিনি। এছাড়াও এই জুটির ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমাটিও আটকে আছে অনেকদিন। সেটিও এবছর মুক্তি পেতে পারে। 

এমআরএম