দেশের সিনেমায় সাফল্যের সুবাতাস বইয়ে দিচ্ছে ‘হাওয়া’। মেজবাউর রহমান সুমন পরিচালিত এই সিনেমা গত দুই সপ্তাহ ধরে দেশজুড়ে বিপুল সাড়া পাচ্ছে। দুই সপ্তাহ পার হয়ে গেলেও ‘হাওয়া’র গতি কমছে না। বরং আরও বেগবান হয়েছে।

আগামীকাল শুক্রবার (১২ আগস্ট) থেকে আরও বেশি সিনেমা হলে প্রদর্শিত হবে ‘হাওয়া’। এমনটাই নিশ্চিত করেছেন সিনেমাটির সংশ্লিষ্টরা। তৃতীয় সপ্তাহের হল তালিকাও প্রকাশ করেছেন তারা।

তালিকা থেকে জানা গেল, শুক্রবার থেকে দেশের ৪৮টি প্রেক্ষাগৃহে চলবে ‘হাওয়া’। টানা তৃতীয় সপ্তাহেও হল বাড়ার নজির দেশের সিনেমার নিকট অতীতে নেই। ফলে ‘হাওয়া’ যে নতুন মাইলফলক তৈরি করেছে, তা অনস্বীকার্য।

গত ২৯ জুলাই ২৪টি সিনেমা হল নিয়ে মুক্তি পায় ‘হাওয়া’। এরপর দর্শকের দারুণ আগ্রহের সুবাদে দ্বিতীয় সপ্তাহে হলসংখ্যা বেড়ে ৪১টিতে পৌঁছায়। এবার সেটা অর্ধশতক ছুঁইছুঁই। বোঝাই যাচ্ছে, দর্শকের মনে এই সিনেমা ঘিরে আগ্রহ তুঙ্গে। তাই হল মালিকেরাও সিনেমাটি প্রদর্শন করতে মরিয়া।

শুক্রবার থেকে যেসব প্রেক্ষাগৃহে চলবে ‘হাওয়া’:

‘হাওয়া’ সিনেমার তৃতীয় সপ্তাহের হল লিস্ট

রাজধানী ঢাকায় ‘হাওয়া’র জনপ্রিয়তা সবচেয়ে বেশি। তৃতীয় সপ্তাহে স্টার সিনেপ্লেক্সের ৫টি শাখায় প্রতিদিন ২৭টি শো প্রদর্শিত হবে। এছাড়া অন্যান্য সিনেমা হলগুলোতেও দর্শকের চাপে টিকিট সংকট দেখা যাচ্ছে নিয়মিত।

উল্লেখ্য, সমুদ্রে মাছ ধরার একটি ট্রলারকে ঘিরে এগিয়েছে ‘হাওয়া’র গল্প। এর সঙ্গে আছে মিথলজি ও সম্পর্কের অণুপ্রবেশ। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস। এটি প্রযোজনা করেছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।

কেআই