আরাফাত মহসীন নিধি গানের মানুষ হিসেবেই বেশি পরিচিত। তবে এটা তার একটি পরিচয়। তিনি একজন নির্মাতাও। গান নয়, বরং নির্মাতা হওয়াই তার ছোটবেলার স্বপ্ন। সেটাকে বাস্তবে রূপ দিতেই বিনোদন জগতে পা গলিয়েছেন।

এক যুগ আগে সংগীত পরিচালক হিসেবে কাজ শুরু করেছিলেন আরাফাত মহসীন। এরপর বেশ কিছু গান, বিজ্ঞাপনের জিঙ্গেল বানিয়েছেন। পাশাপাশি বিজ্ঞাপনচিত্র ও নাটক নির্মাণের কাজেও হাত পাকিয়েছেন।

তবে গত প্রায় ১০ বছর ধরে নির্মাণে ছিলেন না আরাফাত। সেই বিরতি কাটিয়ে ফিরলেন। স্বপ্নের ভুবনে এক দশক পর ফিরে বানালেন একটি বিজ্ঞাপনচিত্র। এতে মডেল হয়েছেন সাবা চৌধুরী। সম্প্রতি ঢাকায় চিত্রটির শুটিং সম্পন্ন হয়েছে।

দীর্ঘদিন পর লাইট-ক্যামেরা-অ্যাকশনে ফিরে আরাফাত মহসীন বলেন, ‘লম্বা সময় গান আর নিজের প্রোডাকশন হাউজ নিয়ে ব্যস্ত ছিলাম। এর মধ্যেও কিছু কাজের আলাপ হয়েছিল। তবে ব্যাটে-বলে মেলেনি। অবশেষে নির্মাণে ফিরতে পেরে স্বস্তি পাচ্ছি।’

আরাফাত জানান, তার মূল স্বপ্ন সিনেমা নির্মাণ করা। সেই লক্ষ্যেই নিজেকে একটু একটু করে প্রস্তুত করছেন। নির্মাণের সঙ্গে সংগীত গভীরভাবে যুক্ত বলে মনে করেন তিনি। সেজন্যই তার গানের ভুবনে প্রবেশ করা।

উল্লেখ্য, ২০১৫ সালে মুক্তি পাওয়া রেদওয়ান রনি পরিচালিত ‘আইসক্রিম’ সিনেমার সংগীত পরিচালনা করেছিলেন আরাফাত মহসীন নিধি। এছাড়া মুক্তির অপেক্ষায় থাকা আলোচিত সিনেমা ‘দামাল’-এর আবহ সংগীত ও সংগীত পরিচালনা করেছেন তিনি।

কেআই