দেশের জনপ্রিয় র‌্যাপার তৌফিক আহমেদ সবসময়ই ব্যতিক্রমী সব গান উপহার দিয়ে থাকেন। গত ১৩ সেপ্টেম্বর নিজের জন্মদিনে তিনি প্রকাশ করলেন নতুন গান ‘আত্মহনন’। শিল্পীর নিজের ইউটিউব চ্যানেলসহ বিভিন্ন স্ট্রিমিং প্ল্যাটফর্মে গানটি উন্মুক্ত করা হয়েছে।

বক্তব্যধর্মী গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি কথা-সুর ও করেছেন তৌফিক। মিউজিক প্রডিউস করেছে টিএইচ প্রোডাকশন এবং ভিডিও নির্মাণ করেছে সার্কেল প্রোডাকশন।

‘আত্মহনন’ প্রসঙ্গে তৌফিক বলেন, ‘গানটায় মন খুলে বলেছি অনেক কথা। যে বোঝার সে বুঝবে, যে বুঝবে না সে খুঁজবে। যেমন আমি সবসময় গানের ভেতর নিজেকে খুঁজি।’

তিনি আরও যোগ করেন, ‘এ গানের মাধ্যমে শিল্পী তার চারপাশ নিয়ে হতাশা ব্যক্ত করেছেন। গোলমেলে পৃথিবীর এই র‍্যাটরেসে আমি ক্লান্ত! টাকা কামাতে হবে প্রচুর, কিন্তু সুখ শুধু টাকা কামিয়ে আসছে না, আবার টাকার পেছনে ছোটা ছাড়াও উপায় নেই?’

উল্লেখ্য, র‌্যাপার তৌফিকের আলোচিত গানের মধ্যে রয়েছে ‘বিদ্রোহী’, ‘চাকরি চাই’, ‘বারুদ’, জেফার রহমানের সঙ্গে ‘ডোন্ট ব্যাক ডাউন’, বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে ‘আমি বাংলাদেশ’, নাভেদের সংগীতে ‘মুসাফির’ ছবির টাইটেল, শাফিন আহমেদ ও ফুয়াদ আল মুক্তাদিরের সঙ্গে ‘লিজেন্ড’ প্রভৃতি।

আরআইজে