শেখ মনিরুল আলম টিপু

দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড ‘ওয়ারফেজ’-এর প্রতিষ্ঠাতা সদস্য ও দলনেতা শেখ মনিরুল আলম টিপু প্রযোজনা প্রতিষ্ঠান খুলেছেন। প্রতিষ্ঠানটির নাম দিয়েছেন তিনি ‘লয় রেকর্ডস’। ৩-৪টি নতুন অ্যালবাম প্রকাশের মধ্য দিয়ে আগামী ঈদে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করবেন বলে ‘ঢাকা পোস্ট’কে জানিয়েছেন টিপু।

তিনি বলেন, “এক সময় আমি সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান একতার মিউজিকের প্রোডাকশন ডিরেক্টর ছিলাম। ফলে সংগীত প্রযোজনা করার বিষয়টি আমার জানা। তাছাড়া আমি ভিডিও নির্মাতা হিসেবেও কাজ করেছি। সংগীতশিল্পী মিলার প্রথম একক অ্যালবামের ‘ছেঁড়াপাল’, ‘মেলা’ ‘ফিরে আসো’ গানগুলোর ভিডিও কিন্তু আমারই বানানো। সব মিলিয়ে এক্ষেত্রে আমার অভিজ্ঞতা আছে। সেই অভিজ্ঞতা কাজে লাগাতে এবং নতুন প্রতিভাবান ব্যান্ড ও শিল্পীদের গান প্রকাশের সুযোগ করে দিতেই প্রযোজনা প্রতিষ্ঠান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

শেখ মনিরুল আলম টিপু 

টিপু আরও বলেন, ‘অনেক আগে থেকেই পরিকল্পনাটি করছিলাম। তবে নানান ব্যস্ততা এবং পরিস্থিতির কারণে শুরু করতে পারিনি। এবার বেশ জোরেশোরে নেমেছি। সবার সহযোগিতা পেলে প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিয়ে যেতে পারব আশা করি।’

নিজের প্রতিষ্ঠানের গানগুলো ইউটিউবের পাশাপাশি সাউন্ড ক্লাউড, স্ফোটিফাই, আই টিউনস, ফেসবুক পেজ, ওয়েবসাইট, অ্যাপস প্রভৃতি মাধ্যমে প্রকাশ করবেন টিপু। বর্তমানে বিষয়গুলো নিয়ে কাজ করছেন বলেও জানিয়েছেন তিনি।

বাংলা সংগীতের কিংবদন্তি এই মিউজিশিয়ান ‘ওয়ারফেজ’কে আগলে রাখার পাশাপাশি গত ৩০ বছর ধরে বাংলাদেশ মিউজিকাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবার) নানা দায়িত্ব পালন করে আসছেন। ১৯৯১ সালে তিনি ছিলেন সংগঠনটির কোষাধ্যক্ষ। বর্তমানে দায়িত্ব পালন করছেন সহ সভাপতি হিসেবে।

আরআইজে