‘শোনো পৃথিবী শোনো’ গানের শিল্পীরা

সংগীতশিল্পী আলম আরা মিনু ছোটবেলা থেকেই গানের সুর করেন। নিজ অ্যালবামেরও অনেক গানের সুরকার তিনি। তবে সুরকার হিসেবে মিনু ব্যবহার করতেন ছদ্মনাম-অনামিকা।

এবার নিজ নামেই সুরকার হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন মিনু। নারী দিবস ‍উপলক্ষে আগামীকাল প্রকাশিত হচ্ছে তার সুরে নারীদের নিয়ে গান ‘শোনো পৃথিবী শোনো’।

অধরা জাহানের কথায় গানটির সংগীতায়োজন করেছেন মানাম আহমেদ। কন্ঠ দিয়েছেন রুমানা ইসলাম, আঁখি আলমগীর, রিজিয়া পারভীন, কনা, ন্যানসি, নিশীতা বড়ুয়া, অবন্তী সিঁথি এবং আলম আরা মিনু নিজে। গানটিতে কবিতা আবৃত্তি করেছেন বুলবুল মহলানবিশ, অর্পা এবং অধরা জাহান। এরসঙ্গে নৃত্য পরিবেশন করেছেন চাঁদনী।

আলম আরা মিনু

আলম আরা মিনু বলেন, ‘আমার স্বামী সেলিম আশরাফ মারা যাওয়ার আগে দীর্ঘদিন অসুস্থ ছিলেন। ফলে আমি এতদিন গানবাজনা থেকে দূরে ছিলাম। এখন আবার ফিরছি। ভালো লাগছে এই যাত্রার শুরুতে নারীদের নিয়ে গানটি করতে পেরেছি। গানটির মধ্যে আমরা একটা বার্তা দেওয়ার চেষ্টা করেছি।’

আজ (মঙ্গলবার) থেকে গানটির প্রচার শুরু হবে আরটিভিতে। ১০ মার্চ অধরার জন্মদিনে আনুষ্ঠানিকভাবে গানটির ভিডিওর উন্মুক্ত করা হবে ইউটিউব চ্যানেল ‘অধরা’র ক্রিয়েশন’-এ। ভিডিওটি নির্মাণ করেছেন দীপু হাজরা।

আরআইজে