এই সময়ের জনপ্রিয় গায়ক তানজীব সারোয়ারের সংগীত জীবনকে ঘিরে লেখা হয়েছে বই। যার নাম ‘মেঘমিলন’। বইটি লিখেছেন রিজন আহমেদ। সম্প্রতি বিশ্বসাহিত্য কেন্দ্রে এক অনুষ্ঠানের মধ্যমে বইটির প্রচ্ছদ উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গায়ক তানজীব সারোয়ার, বইয়ের রচয়িতা রেডিও জকি রিজন আহমেদ, কবি ইমরান মাহফুজ, প্রকাশক দুয়ার প্রকাশনীর কর্ণধার এম হৃদয় হোসেন, বইমই প্রকাশনীর কর্ণধার ইমদাদুল হক প্রমুখ।

অনুষ্ঠানে বইটির লেখক রিজন আহমেদ বলেন, ‘আমরা রেডিওতে নানা মানুষের নানা গল্প শুনে থাকি। কিন্তু অন্য আরেকটি গল্পের মাঝে পূর্বের গল্পটি হারিয়ে যায়। আমি চেষ্টা করছি এই বইতে তানজীব সারোয়ারের সংগীত জীবনের স্মরণীয় কিছু গল্প মলাটবন্দি করতে।’

বইটির প্রচ্ছদ উম্মোচন অনুষ্ঠানে তানজীব সারোয়ারসহ অন্যরা

তানজীব সারোয়ার বলেন, ‘ছোটবেলা থেকেই আমি গানের সঙ্গে যুক্ত। আমাকে অনেক চড়াই উৎরাই পেরিয়ে আজকের অবস্থানে আসতে হয়েছে। এই বইতে আমার শুভাকাঙ্ক্ষী ও শ্রোতারা আমার সেই সব স্ট্রাগল সম্পর্কে জানতে পারবেন। যারা নতুন করে সংগীত জগতে পা রাখছেন বইটি তাদের জন্য বিশেষ কাজে দেবে।’

অনুষ্ঠানে লেখক-প্রকাশক চুক্তিও স্বাক্ষরিত হয়। লেখক- স্বত্ত্বাধিকারের হাতে সাইনিং মানি তুলে দেওয়া হয়। আসছে একুশে বইমেলায় বইটি প্রকাশ করবে দুয়ার প্রকাশনী।

আরআইজে